ঢাকা : সোমবার, ২৬ আগস্ট ২০১৯

সংবাদ শিরোনাম :

  • ডেঙ্গু এখনো নিয়ন্ত্রণের বাইরে : কাদের          ঈদে হাসপাতালের হেল্প ডেস্ক খোলা রাখার নির্দেশ          নবম ওয়েজ বোর্ডের ওপর হাইকোর্টের স্থিতাবস্থা           বন্দরসমূহের জন্য ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ১৩ নভেম্বর, ২০১৪ ১২:৫৩:০৬
এবোলায় মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়াল
টাইমওয়াচ ডেস্ক


 

মরণঘাতী এবোলা ভাইরাসে এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ১শ ৬০ জনে দাঁড়িয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে আরও ১৪ হাজোরের বেশি মানুষ যাদের অধিকাংশই পশ্চিম আফ্রিকার দেশগুলোর বাসিন্দা। বুধবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা সংক্ষেপে হু এই তথ্য জানিয়েছে।
মৃতের সংখ্যা বাড়লেও ঘানা ও লাইবেরিয়ায় তেমন কোনো নতুন এবোলা রোগী দেখা যাচ্ছে না বলেও সংস্থাটি জানিয়েছে। তবে সিয়েরালিয়নে এখনও বহু লোক এ ভাইরাসে আক্রান্ত হচ্ছে। এছাড়া মালিতে গত কয়েকদিনে এবোলা আক্রান্ত আরও তিন জন মারা গেছে।
এবোলা সংক্রান্ত এক রিপোর্টে হু জানায়, ঘানা, লাইবেরিয়া ও সিয়েরালিয়নের অবস্তা এখনও অপরিবর্তিত রয়েছে। তবে সিয়েরালিয়নে এখনও নতুন করে এবোলা আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে।
এবোলায় এ পর্যন্ত ৫ হাজার ১শ ৬০ জন মারা গেছে। এদের মধ্যে লাইবেরিয়ায় ২৮৩০ জন এবং ঘানা ও সিয়েরালিয়নে মারা গেছে ১১শ’ জন। এছাড়া মালিতে চারজন, নাইজেরিয়ায় আটজন এবং যুক্তরাষ্ট্রে একজন এবোলা রোগী মারা গছে।
এর আগে গত ৭ নভেম্বর হু এবোলায় মৃতের যে সংখ্যা প্রকাশ করেছিল মাত্র পাঁচ দিনের ব্যবধানে প্রকাশিত নতুন রিপোর্টে সে সংখ্যা ২শ’ জন বেড়ে গেছে।

printer
সর্বশেষ সংবাদ
স্বাস্থ্য ও জীবন পাতার আরো খবর

Developed by orangebd