ঢাকা : শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পবিত্র আশুরা ১০ সেপ্টেম্বর          ডিএসসিসির ৩,৬৩১ কোটি টাকার বাজেট ঘোষণা          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          সংলাপের জন্য ভারতকে ৫ শর্ত দিল পাকিস্তান          এরশাদের শূন্য আসনে ভোট ৫ অক্টোবর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি, ২০১৫ ১১:৫১:৪৬
মুসলমানদের চেতনার অগ্নিবীণা হল পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.)
এম বেলাল উদ্দিন, রাউজান (চট্টগ্রাম)
সুন্নি সম্মেলনে তকরির করছেন আলহাজ্ব সাইফুদ্দিন আহমদ মাইজভান্ডাী


 


মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন আলহাজ্ব  সৈয়্যদ সাইফুদ্দিন আহমেদ আল হাছানী (মা,জি,আ) বলেছেন, মুসলমানদের চেতনার অগ্নিবীণা হল পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.)। যে নবীর আগমন না হলে কুল মাখলুকাত সৃষ্টি হত না,আসমান জমিন লৌহ-কলম সৃষ্টি হত না। আল্লাহ পাক রাব্বুল আলামীন স্বয়ং ফেরাস্তাদের নিয়ে যে নবীর উপর দরুদ পড়ছেন সেই নবীইতো মানবতার জন্য তথা সৃষ্টি কুলের জন্য আল্লাহর দেয়া সেরা নেয়ামত। যে নেয়ামতের শুকরিয়া আদায়ে আনন্দ উৎসব করার কথা পবিত্র কোরআনেই ঘোষিত হয়েছে। তাই পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন করে আল্লাহর দেয়া শ্রেষ্ঠ নেয়ামতের শুকরিয়া আদায় করে আল্লাহ ও তাঁর প্রিয় হাবিবের রেজামন্দি হাসিল করতে হবে।
সৈয়্যদ সাইফুদ্দিন আহমেদ আল হাছানী (মা,জি,আ) বুধবার রাতে রাউজানের ডাবুয়ার জগন্নাথ হাট সংগলগ্ন ময়দানে ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে ১৪ তম বিশাল সুন্নি সম্মেলনে প্রধান অথিতির তকরিরে এসব কথা বলেন।
গহিরা আলিয়ার সাবেক অধ্যক্ষ আলহাজ্ব আল্লামা সৈয়্যদ নুরুল মোনাওয়ারের সভাপতিত্বে ও ডাবুয়া উচ্ছ বিদ্যালয়ের হেড মওলানা সৈয়্যদ মুহাম্মদ তৈয়বুর রহমানের পরিচালনায় এতে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার সাবেক প্রিন্সিপাল আলহাজ্ব আল্লামা জালাল উদ্দিন আল ক্বাদেরী। তকরির করেন অধ্যক্ষ আল্লামা আবুল কাশেম তাহেরী,আলহাজ্ব আল্লামা জসীম উদ্দিন রেজভী। উপস্থিত ছিলেন আল্লামা সাইদুল আলম খাখী,আল্লামা কলিমউল্লাহ নুরী, আল্লামা জামাল উদ্দিন হোসাইনী, আল্লামা নুর মুহাম্মদ রেজভী, আল্লামা নুরুল ইসলাম রেজভী, সংগঠক সৈয়্যদ মুহাম্মদ আলী আকবর তৈয়্যবী, এম বেলাল উদ্দিন, আল্লামা মুনছুর আলী আনছারী, আল্লামা আবুল বশর মাইজভান্ডারী, ছাত্রনেতা এস এম ইউছুফ আমিন, মাহফিলের সচিব এম নাজিম উদ্দিন চৌধুরী, প্রবাসী মুহাম্মদ সালাউদ্দিন প্রমুখ। মাহফিলের প্রথম পর্বে ৩০ পাড়া সম্বলিত দরুদ শরীফের কিতাব মজুমায়ে সালাওয়াতে রাসুল (দ.) খতম দেওয়া হয়।

printer
সর্বশেষ সংবাদ
ধর্মতত্ত্ব পাতার আরো খবর

Developed by orangebd