ঢাকা : শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭

সংবাদ শিরোনাম :

  • পানি না নামা পর্যন্ত বানভাসীদের খাদ্য সহায়তা দেয়া হবে          বিএনপির কোন প্রস্তাব বাস্তব সম্মত নয় : বাণিজ্যমন্ত্রী          সরকার ১১৮টি নৌপথ খনন করবে : নৌ-পরিবহন মন্ত্রী          ৫৭ ধারা সাংবাদিক হয়রানির জন্য নয় : প্রধানমন্ত্রী          পর্যটনের অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ : মেনন
printer
প্রকাশ : ০৬ এপ্রিল, ২০১৫ ২০:৩৪:১৮
ঢাকায় পঞ্চম ব্র্যান্ড ফোরাম সেমিনার অনুষ্ঠিত হবে ১৮ এপ্রিল


স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ ও বিপণন পেশায় জড়িত ব্যক্তিদের সাথে বিশ্বের সেরা চর্চা বা অনুশীলন এবং চিন্তা-ভাবনাগুলো বিনিময়ের লক্ষ্যে ঢাকায় অনুষ্ঠিত হতে চলেছে ‘পঞ্চম ব্র্যান্ড ফোরাম সেমিনার’। বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ) ‘‘রিথিংকিং মার্কেটিং’’ বা ‘‘ব্র্যান্ড নিয়ে পুনঃ চিন্তাা” শীর্ষক দিনব্যাপী এই সেমিনারের আয়োজন করছে।

দেশের করপোরেট তথা ব্যবসায়িক খাতের জন্য গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেওয়ার উদ্দেশ্যে বিবিএফ এই ফ্ল্য্যাগশিপ ইনিশিয়েটিভ বা নেতৃত্ব দানকারী উদ্যোগটি নিয়েছে। কারণ দেশে ডিজিটাল বা তথ্যপ্রযুক্তির সাথে ভোক্তাদের সম্পৃক্ততা ক্রমান্বয়ে বাড়ছে এবং সার্বিক সামাজিক-রাজনৈতিক ক্ষেত্রেও পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। এই পরিস্থিতিতে দেশের করপোরেট খাতকে প্রচলিত বা প্রথাগত বিপণন পদ্ধতিতে চলার মানসিকতা বা দৃষ্টিভঙ্গি পরিবর্তনে উদ্বুদ্ধ করা এবং দিকনির্দেশনা দেওয়া দরকার। সব মিলিয়ে দেশের বর্তমান প্রেক্ষাপট বিবেচনায় বিবিএফের চলতি ২০১৫ সালের সেমিনারের প্রতিপাদ্য ঠিক করা হয়েছে ‘‘রিথিংকিং মার্কেটিং’’ বা ‘‘ব্র্যান্ড নিয়ে পুনঃ চিন্তা”।
আগামী ১৮ এপ্রিল রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে দিনব্যাপী এই সেমিনার অনুষ্ঠিত হবে। এতে খ্যাতনামা চারজন বৈশ্বিক নেতা যোগ দেবেন এবং মার্কেটিং বা বিপণন বিষয়ে তাঁদের দারুণ সব অভিজ্ঞতা, অন্ত র্দৃষ্টি বা চিন্তা-ভাবনা ইত্যাদি তুলে ধরবেন। এর ফলে দেশের করপোরেট খাতের নেতারা তাঁদের পণ্য-সেবা বিপণনের পদ্ধতি পরিবর্তন বা ঢেলে সাজানোর নতুন উপায় খুঁজে পাবেন বলে আয়োজকেরা আশা করছেন। সেমিনারটি অংশগ্রহণকারীদের জন্য বিপণন সেবা সম্পর্কে এই খাতের বিশ্বসেরা ব্যক্তিত্বদের ধ্যান-ধারণা ও পরামর্শ সম্পর্কে জানার এক বড় সুযোগ করে দেবে।
সেমিনারের প্রথম অধিবেশনটি পরিচালনা করবেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ডিজাইন থিঙ্কার বা নকশাবিদ ও কান লায়ন্সের প্রডাক্ট ডিজাইনের জুরি প্রেসিডেন্ট অধ্যাপক ড্যান ফরমোজা। সেমিনারে তাঁর বক্তব্যের বিষয় হলো ‘রিইনভেন্টিং ব্র্যান্ড- ডেলিভারিং মিনিংফুল প্রমিজেস’।
এর পরের অধিবশেন পরিচালনা করবেন বিজনেস অ্যাডভাইজরি অ্যান্ড কনসালট্যান্সি সার্ভিসেস বা ব্যবসায়িক ও পরামর্শ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান এসকেএ অ্যাডভাইজরসের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সুনিল আলাঘ। তাঁর প্রতিষ্ঠানটি বিশেষ করে বিপণন ও ব্র্যান্ড ব্যবস্থাপনা কৌশল নিয়ে কাজ করে। ব্রিটানিয়া টাইগারসহ বিভিন্ন সফল ব্র্যান্ড তৈরিতে সুনিল আলাঘের ৪০ বছরের বেশি সময় কাজ করার অভিজ্ঞতা রয়েছে। তাঁর অধিবেশনের বিষয় হলো ‘মার্কেটিং ইন চ্যালেঞ্জিং টাইমস’ বা ‘চ্যালেঞ্জের সময়ে বিপণন’।
ন্যানিয়াং টেকনোপ্রেরিউরশিপ সেন্টারের পরিচালক ও ন্যানিয়াং বিজনেস স্কুলের সহযোগী অধ্যাপক হোই ডেন হুয়ানও তাঁর অভিজ্ঞতা তুলে ধরবেন বিবিএফের এই সেমিনারে। তিনি ‘‘রিথিংকিং মার্কেটিং’’ বা ‘‘ব্র্যান্ড নিয়ে পুনঃ চিন্তা” বিষয়ে বক্তব্য দেবেন।
আরেকটি অধিবেশন পরিচালনা করবেন ওয়ার্ল্ড মার্কেটিং অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ও এশিয়া মার্কেটিং ফেডারেশনের সহপ্রতিষ্ঠাতা হারমাওয়ান কার্তাযায়া। তিনিও বক্তব্য দেবেন ‘‘রিথিংকিং মার্কেটিং’’ বা ‘‘ব্র্যান্ড নিয়ে পুনঃ চিন্তা” বিষয়ে। তিনি যুক্তরাজ্যের চার্টার্ড ইনস্টিটিউট অব মার্কেটিংয়ের তৈরি করা ২০০৩ সালের ‘ফিফটি গুরুজ হু হ্যাভ শেপড্ দি ফিউচার অব মার্কেটিং’ বা ‘বিপণনের ভবিষ্যৎ বদলে দেওয়া শীর্ষ ৫০ ব্যক্তির’ তালিকায় স্থান পান। তিনিও ‘‘রিথিংকিং মার্কেটিং’’ বা ‘‘ব্র্যান্ড নিয়ে পুনঃ চিন্তা” নিয়ে কথা বলবেন।
এছাড়া সেমিনারে দুটি প্যানেলে আলোচনা অনুষ্ঠিত হবে। এর মধ্যে অধ্যাপক ড্যান ফরমোজা একটি অধিবেশন এবং হারমাওয়ান কার্তাযায়া ও অধ্যাপক হোই ডেন হুয়ান অন্যটি সঞ্চালনা করবেন। প্যানেল আলোচনায় দেশের খ্যাতনামা ব্যবসায়ী ও বিপণন বিশেষজ্ঞরা তাঁদের অভিমত দেবেন। একদিনের এই সেমিনারে প্রায় ৪০০ ব্যবসায়ী ও করপোরেট পেশাজীবী অংশ নেবেন। এতে রেজিস্ট্রেশন বা নিবন্ধন করা সাপেক্ষে অংশ নেওয়া যাবে। সেমিনারের স্ট্যাটেজিক পার্টনার বা কৌশলগত অংশীদার হচ্ছে দেশের ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার।
বিস্তারিত জানতে ও রেজিস্ট্রেশন বা নিবন্ধনের জন্য যোগাযোগ : bbfseminar2015@gmail.com বা ০১৭৫৫৫৯৪৯৬০, ০১৭৫৫৫৯৪৯৬১।

printer
সর্বশেষ সংবাদ
ব্যাংক-বীমা পাতার আরো খবর

Developed by orangebd