ঢাকা : শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পবিত্র আশুরা ১০ সেপ্টেম্বর          ডিএসসিসির ৩,৬৩১ কোটি টাকার বাজেট ঘোষণা          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          সংলাপের জন্য ভারতকে ৫ শর্ত দিল পাকিস্তান          এরশাদের শূন্য আসনে ভোট ৫ অক্টোবর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ১৮ এপ্রিল, ২০১৫ ১৩:০৬:৩৩
আব্দুল কাদের জিলানীর ক্ষমতা সারাবিশ্বে বিরাজমান
এম বেলাল উদ্দিন, রাউজান (চট্টগ্রাম)
রাউজান উত্তর সর্তায় গাউছুল আজম কনফারেন্সে তকরির করছেন আল্লামা শফিউল আলম নেজামী


 


রাউজানের উত্তর সর্তা খতমে গাউছিয়া পরিচলনা পরিষদ পূর্ব আস্তানা শরীফের উদ্দোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ও ফাতেহা ইয়াজদাহুম উপলক্ষে ৬ষ্ঠ আজিমুশশান গাউছুল আজম দস্তগীর সুন্নি কনফারেন্স ও কুইজ প্রতিযোগিতার পুরুস্কার বিতরণী অনুষ্ঠান শুক্রবার রাতে পীরে তরিকত হযরতুল আলহাজ্ব আল্লামা সৈয়্যদ মছিহুদৌলাহ সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মোহাম্মদ আবু সৈয়দের পরিচালনায় এতে প্রধান অথিতি ছিলেন ছিফাতলী কামিল মাদ্রাসার প্রধান মুফাচ্ছির আলহাজ্ব আল্লামা গাজী শফিউল আলম নেজামী। এতে উদ্ভোধক ছিলেন বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব মাহবুবুল আলম। তকরির করেন আলহাজ্ব আল্লামা আবুল আসাদ মোহাম্মদ জুবাইর রেজভী,আলহাজ্ব আল্লাামা আনোয়ারুল আজম কাজেমী,আল্লামা নইমুল হক নঈমী,মওলানা মহিউদ্দিন কাদেরী।
এতে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ আল্লামা কাজী সাইদুল আলম খাখী,আল্লামা ওবাইদুন্নাছের নঈমী,মওলানা মুহাম্মদ শফি, রাউজান প্রেস ক্লাবের সাবেক সভাপতি এম বেলাল উদ্দিন, বিশিষ্ঠ সংগঠক আলী আকবর তৈয়্যবী, মওলানা মুহাম্মদ দিদার, মওলানা মুহাম্মদ হাছান, মওলানা কুতুবউদ্দিন রেজভী, হাফেজ মওলানা মহিউদ্দিন, মওলানা মামুন, মুহাম্মদ এরশাদ, মুহাম্মদ ওবাদুল্লাহ, মো. আরমান, মো. জাবেদুল আলম, মো. আফজাল, মোহ্ম্মাদ আবদুল্লাহ আল মামুন, মোহাম্মদ খোরশেদ, মোহাম্মদ জানে আলম, মওলানা মহিউদ্দিন, মুহাম্মদ জুনায়েদ প্রমুখ। এতে বক্তারা বলেন, ইসলামের প্রচার ও প্রসারে ভুমিকা রেখেছেন এই পৃথীবির অলিয়ে কেরামগন। তারা বলেন অলি আল্লাহরা এই দেশে ভ্রমন না করলে সঠিক ঈমান ইসলামের বানীগুলী পাওয়া যেত না। তাই অলীয়ে কেরাম গনের সন্নিদ্যে যাওয়া মুসলমানদের জন্য অপরিহার্য। তারা আরো বলেন সুন্নিয়ত রক্ষায় হযরত আবদুল কাদের জিলানী (রা) যে অবদান রেখে গেছেন তা এই পৃথিবীর মানুষ কোনদিন ভুলতে পারবে না। তাই হযরত বড় পীর আবদুল কাদের জিলানীর(রা) ক্ষমতা সারবিশ্বে বিরাজমান। আরো বলেন মানুষকে হালাল হারাম বুঝে চলতে হবে। হারামের উর্পাযন দিয়ে ভাল কাজ করলে এটির ফল পাওয়া যাবে না। কোরআন ও সুন্নাহর বানী মোতাবেক জীবন পরিচালনা করতে হবে। মাহাফিলে বিভিন্ন স্কুল মাদ্রাসার ৪০ জন শিক্ষার্থীকে পুরুস্কার তুলে দেওয়া হয়।

printer
সর্বশেষ সংবাদ
ধর্মতত্ত্ব পাতার আরো খবর

Developed by orangebd