ঢাকা : বুধবার, ২১ আগস্ট ২০১৯

সংবাদ শিরোনাম :

  • ডেঙ্গু এখনো নিয়ন্ত্রণের বাইরে : কাদের          ঈদে হাসপাতালের হেল্প ডেস্ক খোলা রাখার নির্দেশ          নবম ওয়েজ বোর্ডের ওপর হাইকোর্টের স্থিতাবস্থা           বন্দরসমূহের জন্য ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৫ ২৩:১০:৩৫
কমলগঞ্জে সীমান্ত এলাকায় ব্যতিক্রমী ফুটবল টুর্ণামেন্ট
মৌলভীবাজার সংবাদদাতা


 


মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় মুসলি মণিপুরী সম্প্রদায় প্রতি বছরের ন্যায় এবারও ঈদুল আজহার পরের দিন শনিবার ঈদ পূণর্মিলণীর আয়োজন করে। ঈদ পূণর্মিলণীতে বড় আকর্ষণ ছিল ইসলামপুর ইউনিয়নের মখাবিল সীমান্তে চারদিন ব্যাপী ব্যতিক্রমী ৮ম মণিপুরী মুসলিম ফুটবল টূর্ণামেন্ট-২০১৫ আয়োজন। মোট ২৪টি দল নিয়ে শনিবার সকাল ১০ টায় ত্রিপুরার মলয়া এলাকার কাটা তারের বেড়া থেকে দেড় ’শ গজের মধ্যে ধলাই নদের তীরে বাংলাদেশের মখাবিল ফুটবল মাঠে এ টূর্ণামেন্টর উদ্বোধন করেন ৪৬ ব্যাটেলিয়ন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-র অধিনায়ক ল্যা. কর্ণেল নাসির উদ্দীন পিএসসি।
জি এম অগ্রদূত স্পোর্টিং ক্লাবের আয়োজনে মুসলিম মণিপুরি সম্প্রদায়ের সন্তান কর্ণেল (অব.) সালেহ আহমদের সভাপতিত্বে ৮ম মণিপুরী মুসলিম ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিজিবি ৪৬ ব্যাটেলিয়ন অধিনায়ক ল্যা. কর্ণেল নাসির উদ্দীন পিএসসি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মিছবাউর রহমান,  অধ্যক্ষ মো. নুরুল ইসলাম, কমলগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক অধ্যক্ষ মো. হেলাল উদ্দীন, সাংবাদিক মুজিবুর রহমান ও বাংলাদেশ মণিপুরী মুসলিম ডেভেলপম্যান্ট অর্গানেইজার (বামডো)-র সভাপতি প্রকৌশলী মো. আব্দুল মজিদ চৌধুরী। ঈদুল আজহার পরের দিন শনিবার সকাল নয়টা থেকে একেবারে সীমান্ত এলাকার এই ফুটবল মাঠে মুসলিম মণিপুরী দর্শকদের আগমণ ঘটে। দর্শকদের মাঝে শিশু ও বর্ণিল সাজে নারীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।  
আয়োজক কমিটির সভাপতি লিয়াকত আলী, সম্পাদক আব্দুল খালিক ও সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে থাকা রেজাউল করিম জানান, মোট ২৪টি মুসলিম মণিপুরী ফুটবল দল এ টূর্ণামেন্টে অংশ গ্রহন করছে। প্রতিদিন তিন খেলায় মোট ৬ দল অংশ গ্রহন করছে। উদ্বোধনী খেলায় জি এম অগ্রদূত স্পোটিং ক্লাব নঈনার পার একাদশকে ২-০ গোলে পরাজিত করে। আয়োজকরা আরও জানান, বিশেষ করে ঈদুর আজহায় মুসলিম মণিপুরী সম্প্রদায়ের লোকজন সবাই নিজ নিজ বাড়িতে এসে এই ফুটবল টূর্ণামেন্টের মাধ্যমে পূণর্মিলণীতে মিলিত হন। এটি একটি অন্যতম উৎসবে রুপ নিয়েছে। আগামী ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার মৌলভীবাজারের জেলা প্রশাসক মো. কামরুল হাসান ও জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালালের উপস্থিতিতে এ টুর্ণামেন্টের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

printer
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পাতার আরো খবর

Developed by orangebd