ঢাকা : সোমবার, ২৪ জুন ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ০১ অক্টোবর, ২০১৫ ১৫:৩৩:৩৯
কমলগঞ্জে ৩দিন ব্যাপী যোগচর্চার কর্মশালা উদ্বোধন
কমলগঞ্জ সংবাদদাতা


 


একটি ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুরে ২দিন ব্যাপী প্রাথমিক পর্যায়ে তেতইগাঁও রসিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ৭৫ জন শিক্ষার্থীদের অংশগ্রহণে “সুস্থ দেহ ও সুস্থ মনের বিকাশে ইয়োগা বা যোগচর্চার গুরুত্ব বিষয়ক কর্মশালা” এর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১ অক্টোবর) সকাল ১০টায় স্থানীয় আদমপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে বাংলাদেশ ইয়োগা এসোসিয়েশনের আয়োজনে, বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের সহযোগিতায় ও ভারত বাংলাদেশ ফাউন্ডেশনের অর্থায়নে অনুষ্ঠিত কর্মশালার শুভ উদ্বোধন করেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুল ইসলাম। নারীনেত্রী ও শিক্ষিকা বিলকিছ বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আদমপুর ইউপি চেয়ারম্যান সাব্বির আহমদ ভূঁইয়া, প্রথম আলো কমলগঞ্জ প্রতিনিধি মুজিবুর রহমান রঞ্জু, কমলগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো: শাহীন আহমেদ, কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ, বাংলাদেশ মণিপুরী যুবকল্যাণ সমিতির সভাপতি নিখিল কুমার সিংহ, মণিপুরী সাংস্কৃতিক পরিষদের সভাপতি চন্দ্রকীর্তি সিংহ। শিক্ষক সাজ্জাদুল হক স্বপন এর প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সমরজিত সিংহ। কর্মশালা পরিচালনা করেন বাংলাদেশ ইয়োগা এসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ হারুন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আল মাহমুদ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুল ইসলাম বলেন, একটি অত্যন্ত ব্যতিক্রমী আয়োজন। এর ফলে অনেক শিক্ষার্থীদের সুস্থ দেহ ও সুন্দর মনের বিকাশ ঘটে দেশ ও জাতির কল্যাণে ভূমিকা রাখবে। এখন সময় বীজ বপনের। সময়কে কাজে লাগাতে হবে। না হলে একদিন প্রস্তাতে হবে। ফাঁকি দিয়ে চলবে না। ভালো মন্দ বিচার করার সেই মন মানসিকতা রয়েছে। সকল ভালোকে গ্রহণ করতে হবে আর মন্দকে বর্জন করতে হবে। যখন যা মনে চায় তা করা যাবে না। সঠিক সময়ে সঠিক কাজ করতে হবে। স্বপ্ন দেখতে হবে অনেক বড় হওয়ার। মন স্থির রাখতে হবে। হতাশা হলে চলবে না। হতাশা থেকে শিক্ষা গ্রহণ করে আগামীদের দিনের স্বপ্ন বুনন করতে হবে। মনোবল দৃঢ় রেখে সততার পথে চলতে হবে। তবেই সার্থকতা আসবে। এই প্রশিক্ষণ গ্রহণ করে চিন্তা ও মেধা শক্তিকে কাজে লাগিয়ে জাতির কল্যাণ বয়ে আনবে। তিনি বলেন, এই কর্মশালা এলাকাবাসীর জন্য মাইলফলক। 

printer
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পাতার আরো খবর

Developed by orangebd