ঢাকা : মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০

সংবাদ শিরোনাম :

  • এইচএসসি পরীক্ষায় বিষয় সংখ্যা কমানোর চিন্তা চলছে : শিক্ষামন্ত্রী          কোরোনায় আরও ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০৪ জন          যুক্তরাষ্ট্র আর লকডাউন হবে না : ট্রাম্প          করোনাভাইরাস সারাবিশ্বটাকে স্থবির করে দিয়েছে : হাসিনা          স্ত্রীসহ হাসপাতালে ভর্তি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী          করোনায় ক্ষতিগ্রস্তদের ব্যাংক ঋণের ২ হাজার কোটি টাকা সুদ মওকুফ ঘোষণা
printer
প্রকাশ : ২৫ নভেম্বর, ২০১৫ ১০:২২:১৯
ডিআইইউ ক্যাম্পাসে আন্তঃ বেসরকারি বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট শুরু
টাইমওয়াচ রিপোর্ট


 


১৩টি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে মঙ্গলবার থেকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আশুলিয়া স্থায়ী ক্যাম্পাসে শুরু হয়েছে আন্তঃ বেসরকারি বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০১৫। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাবের চেয়ারম্যান আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু প্রধান অতিথি হিসাবে এ টূর্নামেন্টের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ই্ন্টারন্যাশনাল ইউনিভার্সিটির  ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় আবদুল গাফ্ফার ।
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহযোগিতায় ক্ল্যান ম্যানেজমেন্ট লিমিটেডে টূর্নামেন্টের আয়োজনে পার্টনার হচ্ছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। টূনামেন্টের উদ্বোধনী খেলায় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ২-১ গোলে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজিকে পরাজিত করে। উদ্বোধনী অনুষ্ঠান  শেষে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কালচারাল ক্লাব একটি ফ্ল্যাশ মব পরিবেশন করে।
প্রধান অতিথির বক্তব্যে আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু বলেন, খেলাধূলা শিক্ষার অপরিহার্য অংশ। খেলোয়াড়ী মনোভাবই শিক্ষার্থীদের  মেধা ও মননের বিকাশের পথকে সুগম করে। তিনি আশা প্রকাশ করেন এখন থেকে নিয়মিত এ প্রতিযোগতিার অঅয়োজন অব্যাহত থাকবে এবং এরই ধারাবাহিকতায় এখান থেকে সালাউদ্দিন, সালাম মোর্শেদী  ও আসলামের মত নামী-দামী খেলোয়াড়ের জন্ম হবে।তিনি আরো বলেন,  তরুন প্রজন্মকে সামাজিক অবক্ষয়ের হাত থেকে রক্ষায় খেলাধূলার বিকল্প নেই ।       
ড্যাফোডিল ই্ন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান বলেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শুরু থেকেই লেখাপড়ার পাশাপাশি খেলাধূলার উপর সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসছে এবং বিশ^বিদ্যালয়টিকে একটি ক্রীড়া অধ্যূষিত শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার চেষ্টা অব্যাহত রয়েছে। এরই ফলশ্রুতিতে এ বিশ^বিদ্যালয় ইতিমধ্যে সাফগেমস ও বাংলাদেশ অলিম্পিকসহ  জাতীয় ও আন্তজার্তিক ক্রীড়াক্ষেত্রে অনেক সুনাম ও পুরস্কার পাওয়ার গৌরব অর্জন করেছে।
পাঁচ দিনব্যাপি টুনামেন্টে অংশ নেওয়া দলগুলো হলো ইষ্টওয়েষ্ট বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেজ এন্ড টেকনোলজি, বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজি, ব্রাক ইউনিভার্সিটি, সাউথইষ্ট ইউনিভার্সিটি, ইনডিপেন্ডন্ট ইউনিভার্সিটি, সিটি ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার এন্ড টেকনোলজিস, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, শান্তা মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি, ইস্টার্ন ইউনিভার্সিটি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ।
ক্যাপশনঃ আন্তঃ বেসরকারি বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০১৫ এর উদ্বোধনী অনুষ্ঠানে খেলোয়াড়দের সাথে পরিচিত হচ্ছেন  অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাবের চেয়ারম্যান আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু, সম্মানিত অতিথি ড্যাফোডিল ই্ন্টারন্যাশনাল ইউনিভার্সিটির  ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান এবং বিশেষ অতিথি বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় আবদুল গাফ্ফার।

printer
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পাতার আরো খবর

Developed by orangebd