ঢাকা : সোমবার, ২৬ আগস্ট ২০১৯

সংবাদ শিরোনাম :

  • ডেঙ্গু এখনো নিয়ন্ত্রণের বাইরে : কাদের          ঈদে হাসপাতালের হেল্প ডেস্ক খোলা রাখার নির্দেশ          নবম ওয়েজ বোর্ডের ওপর হাইকোর্টের স্থিতাবস্থা           বন্দরসমূহের জন্য ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ২৭ ডিসেম্বর, ২০১৫ ১৩:৪৬:০৫
সান্তাহারে আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হলো আঞ্চলিক বিশ্ব ইজতেমা
আদমদিঘী (বগুড়া) সংবাদদাতা


 


নওগাঁয় তাবলীগ জামায়াতের আয়োজনে তিন দিনব্যাপী আঞ্চলিক বিশ্ব ইজতেমা শনিবার বেলা ১২.৩০মিঃ আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হয়েছে । আখেরি মোনাজাত পরিচালনা করেন মাওলানা ফারুক হোসেন কাকরাইল মসজিদ ঢাকা । এই আঞ্চলিক বিশ্ব ইজতেমায় প্রায় চার লক্ষাধিক লোকের আগমন ঘটে।
দেশের বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা দল বেঁধে বাস-ট্রাক, সিএনজি, চার্জার, ভটভটি এবং ট্রেনে করে ইজতেমায় এসেছেন। এই ইজতেমায় মুসল্লিদের থাকা, খাওয়া, ওজু, গোসলের ব্যবস্থা করা হয়েছিলো। জেলার প্রতিটি উপজেলার মুল্লিদের জন্য আলাদা ভাবে বসার স্থান নির্ধারণ করা হয়েছিলো। সবাই মহান আল্লাহকে রাজি-খুশি করার জন্যই ইজতেমা ময়দানে আসার কথা জানিয়েছেন।
ইজতেমা মাঠের চারপাশকে ঘিরে অস্থায়ী দোকান ঘর স্থাপন করা হয়েছিলো যার ফলে মুসল্লিদের সমস্যা না হয়। ইজতেমায় আগতদের শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে একাধিক তোরণ নির্মাণ করা হয়েছিলো। এছাড়া বিশুদ্ধ পানি সরবরাহ, স্যানিটেশন ও বর্জ্য অপসারণের ব্যবস্থা করা হয়। অসুস্থদের চিকিৎসার জন্য ব্যবস্থা রাখা হয়েছিলো। ইজতেমায় কোন ধরনের অপ্রীতিকর  ঘটেনি, সুষ্ঠ ভাবে শেষ হয়েছে তিন দিনব্যাপী আঞ্চলিক এই বিশ্ব ইজতেমা ।

printer
সর্বশেষ সংবাদ
ধর্মতত্ত্ব পাতার আরো খবর

Developed by orangebd