ঢাকা : শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০

সংবাদ শিরোনাম :

  • আগের ভাড়ায় ফিরেছে গণপরিবহন          খ্যাতিমান কথা সাহিত্যিক সাংবাদিক রাহাত খান আর নেই          ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে
printer
প্রকাশ : ২৯ ডিসেম্বর, ২০১৫ ০৯:৪৩:১৯
রবি’র উদ্যোগে ‘আ কাপেলা’ সঙ্গীত প্রতিযোগিতা শুরু
টাইমওয়াচ রিপোর্ট


 

জনপ্রিয় কণ্ঠশিল্পী পার্থ বড়ুয়ার প্রতি ভক্তদের ভালোবাসা ও অনুরাগ প্রকাশের এক অভিনব মাধ্যম হিসাবে ‘আ কাপেলা’ সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছে দেশের অন্যতম শীর্ষ মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড। এটি দেশে প্রথমবারের মত আয়োজিত আ কাপেলা সঙ্গীত প্রতিযোগিতা। 
২৮ ডিসেম্বর রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছে রবি। এ দিন থেকে শুরু হওয়া প্রতিযোগিতাটি একমাস চলবে।
সংবাদ সম্মেলনে পার্থ বড়ুয়াসহ রবি’র চিফ অপারেটিং অফিসার মাহতাব উদ্দিন আহমেদ ও রবি’র ভ্যালু অ্যাডেড  সার্ভিসের জেনারেল ম্যানেজার ফয়সল মাহমুদ উপস্থিত ছিলেন।
‘আ কাপেলা’ সঙ্গীত হচ্ছে কোন বাদ্যযন্ত্রের সহযোগিতা ছাড়া একক বা দলগতভাবে গাওয়া গান। এ ধরণের সঙ্গীতে শিল্পী নিজের কণ্ঠের নৈপূণ্য দিয়ে গান পরিবশেন করে শ্রোতাদের মন জয় করেন। সুরের এ বিশেষ বৈশিষ্ট্যের কারণে বিশ্বব্যাপী শ্রোতাদের বিমোহিত করে এ ধরণের গানগুলো।
এ প্রতিযোগিতার মাধ্যমে ভক্তরা পার্থ বড়ুয়ার বর্ণাঢ্য সংগীত জীবনে গাওয়া গানগুলো নিজে গেয়ে রেকর্ড করার সুযোগ পাবেন। অংশগ্রহণকারীরা ইন্টারেক্টিভ ভয়েস রেসপন্স (আইভিআর) পদ্ধতির মাধ্যমে প্রথমে শিল্পীর গাওয়া জনপ্রিয় গান ‘হাজার বর্ষা রাত’-এর ‘আ কাপেলা’ ভার্সনটি শুনবেন এবং পরবর্তীতে তার যেকোনো একটি গান  অথবা অন্য কোন বাংলা গান বাদ্যযন্ত্র ছাড়া গেয়ে রেকর্ড করবেন।
গ্রাহকরা ৮৩৬৫৫ নম্বরে ডায়াল করে পরবর্তী নির্দেশনা অনুযায়ী বা স্টার্ট সিওয়ান (START C1) লিখে ৮৩৬৫৫ নম্বরে পাঠিয়ে অথবা *৮৩৬৫*৬# ডায়াল করে ২ টাকা প্যাক (এসডি এবং ভ্যাট ব্যাতীত) এবং স্টার্ট সিটু (START C2) লিখে ৮৩৬৫৫ নম্বরে পাঠিয়ে অথবা *৮৩৬৫*৮# ডায়াল করে ৫ টাকা (এসডি এবং ভ্যাট ব্যাতীত) প্যাক ক্রয়ের মাধ্যমে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। এছাড়া গ্রাহকরা ৮৩৬৫৫ নম্বরে ডায়াল করেও পরবর্তী নির্দেশনা অনুযায়ী এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। সেবাটি গ্রহণ করার পর স্বয়ংক্রিয়ভাবে নবায়ন হবে। প্রতিযোগীরা তাদের ব্যালেন্সের সাথে ফ্রি মিনিট সংযুক্ত করতে এবং অন্য প্রতিযোগিদের আপলোডকৃত ‘আ কাপেলা’ গান শুনতে পারবেন। আপলোডকৃত ‘আ কাপেলা’ গানটি চাইলে পরিবর্তন করার সুযোগও পাবেন অংশগ্রহণকারীরা।
গ্রাহকরা ‘গেট (get) ৪৭২৬০২৩ কোড টাইপ করে ৮৪৬৬ নাম্বারে এসএমএস পাঠিয়ে পার্থ বড়ুয়া’র ‘হাজার বর্ষা রাত’ গানের ‘আ কাপেলা’ ভার্সনটি গুনগুন হিসাবে সেট করতে পারবেন। এছাড়া পার্থ বড়ুয়ার ফেসবুক ফ্যান পেজ এবং পরবর্তীতে দেয়া https:/ww/w.youtube.com/watch?v=BS1ULAJR4sM ইউটিউব এর এই লিংকে ঢুকে গানটির ভিডিও দেখা যাবে।
সকল রবি গ্রাহক একক বা দলগতভাবেআ কাপেলা সঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন।
প্রতিযোগিতা শেষে আপলোডকৃত সকল ‘আ কাপেলা’ গান শুনে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিজয়ী নির্ধারণ করবেন পার্থ বড়ুয়া। বিজয়ীরা প্রত্যেকে জনপ্রিয় এই সংগীতশিল্পীর সাথে তাদের আ কাপেলা গানটি গাওয়ার সুযোগ পাবেন। এছাড়া পুরস্কার হিসাবে যথাক্রমে আইফোন ৬ এস+, আইফোন ৬ এস ও আইফোন ৬ হ্যান্ডসেট জিতবেন তারা। রবি আয়োজিত এ প্রতিযোগিতার রেডিও পার্টনার রেডিও টুডে।

printer
সর্বশেষ সংবাদ
বিনোদন পাতার আরো খবর

Developed by orangebd