ঢাকা : মঙ্গলবার, ১৮ জুন ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ১৩ মার্চ, ২০১৬ ১৭:১০:০২
রাতে ওমানের মুখোমুখি বাংলাদেশ
টাইমওয়াচ ডেস্ক


 

আইসিসি টি২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডের (বাছাই পর্বের) শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-ওমান। ম্যাচটি বাংলাদেশ সময় রাত ৮টায় অনুষ্ঠিত হবে ধর্মশালায়।
এই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ সম্পূর্ণই অচেনা দল ওমান। আইসিসির সহযোগী এ দেশটির বিপক্ষে আর কখনোই কোনো ম্যাচে বাংলাদেশ দলের সঙ্গে সাক্ষাৎ হয়নি। দুটি দলই একে অপরের কাছে একেবারেই অপরিচিত। তবে বাংলাদেশের ক্রিকেটাররা এই অচেনা ওমানকে ছোট করে দেখছেন না। দলের সবাই অনেকটা সতর্ক মনোভাব পোষণ করছে ওমানের বিপক্ষে।
কেননা রবিবারে এই ম্যাচে জয়ী দল যাবে সুপার টেনে। তাইতো এ দিনের ম্যাচটি দুই দলের জন্যই খুব গুরুত্বপূর্ণ। যে দল জিতবে সেই দলই সুযোগ পাবে মূল পর্বে খেলার। ফলে কোনো ধরনের ঝুঁকি নিতে নারাজ মাশরাফি বাহিনী। যদিও পারফরম্যান্সের দিক দিয়ে বাংলাদেশই ফেবারিট হিসেবে এগিয়ে আছে।
সব দিক থেকে এগিয়ে থেকে প্রতিপক্ষকে খাটো করে দেখছেন না দলের বোলিং কোচ হিথ স্ট্রিকও। শনিবার ধর্মশালায় সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমাদের মনে রেখে চলতে হবে এই ওমানই আয়াল্যান্ডের মত দলকে হারিয়ে ঘটিয়েছে অঘটন। তাই তাদের মোটেও হালকাভাবে নেওয়ার অবকাশ নেই। তাই আমরা বড় দলগুলোর বিপক্ষে যে প্রস্তুতি নিয়ে মাঠে নামতাম, ওমানকেও ঠিক ততটাই গুরুত্বের সঙ্গে নিচ্ছি আমরা।’
এ ছাড়াও তিনি জানান, ওদের বিপক্ষে কখনো খেলার সুযোগ না হওয়ায় তারা এই বাড়তি সতর্কতা অবলম্বন করছেন। কেননা খুব বেশি তথ্য এদের সম্পর্কে বাংলাদেশের জানা নেই। তাই অপরিচিত প্রতিপক্ষকে নিয়ে একটু সতর্ক থাকাই শ্রেয়।
একই সুর বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফির কন্ঠেও। ওমান তাদের একেবারেই অপরিচিত দল। আর সেটাকেই তারা বেশি জোর দিচ্ছেন। বাংলাদেশ রান রেটে এগিয়ে থাকলেও দুই দলের পয়েন্ট এখন সমান। তাইতো এই ম্যাচটি নিয়ে সবার মনে একটু উৎকণ্ঠা থাকবেই। অন্যদিকে এটি সীমিত ওভারের ক্রিকেট। যেখানে এক ওভারেই বদলে যেতে পারে খেলার দৃশ্যপট।
এ ম্যাচটি দুই দলের জন্যই অনেকটা ফাইনাল ম্যাচের মতো। কেননা জিতলেই পাবেন পরের রাউন্ডের টিকিট। আর হারে বিদায় নিতে হবে টুর্নামেন্ট থেকে। এ ছাড়াও আছে বৃষ্টির বাগড়া। আবহাওয়া পূর্বাভাসে রবিবার সারাদিনই থেমে থেমে বৃষ্টির আশঙ্কার কথা বলা আছে। তা নিয়েও চিন্তিত বাংলাদেশ দল। তাদের অনেকেরই মত খেলা যদি হয় তাহলে যেন পুরোটাই হয়। আর না হলে এক বলও যেন মাঠে না গড়ায়। শেষ অবধি বৃষ্টির বাধায় ম্যাচ না হলেও বাংলাদেশেরই পরের পর্বে যাওয়ার সম্ভাবনা বেশি। কেননা বাংলাদেশের রান রেট পয়েন্ট ৪ এবং ওমানের পয়েন্ট ২৮৩।
উল্লেখ্য, বাংলাদেশ প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ৮ রানে জয় পেয়েছে। আয়াল্যান্ডের বিপক্ষে পরের ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। যেখানে বাংলাদেশ ৮ ওভারে স্কোর করেছিল ৯৪ রান।

printer
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পাতার আরো খবর

Developed by orangebd