ঢাকা : বুধবার, ২১ আগস্ট ২০১৯

সংবাদ শিরোনাম :

  • ডেঙ্গু এখনো নিয়ন্ত্রণের বাইরে : কাদের          ঈদে হাসপাতালের হেল্প ডেস্ক খোলা রাখার নির্দেশ          নবম ওয়েজ বোর্ডের ওপর হাইকোর্টের স্থিতাবস্থা           বন্দরসমূহের জন্য ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ১৩ মার্চ, ২০১৬ ২২:৪৫:৩১
তামিমের পর বাংলাদেশি বোলারদের ঝলক
টাইমওয়াচ ডেস্ক


 

টি২০ বিশ্বকাপ ক্রিকেটের সুপার টেন পর্বের ছাড়পত্র পেতে দুরন্ত গতিতেই ছুটছে বাংলাদেশ। ওপেনার তামিম ইকবালের ঐতিহাসিক সেঞ্চুরির পর বাংলাদেশের বোলাররাও দ্যুতি ছড়াচ্ছেন ধর্মশালার মাঠে। তাদের নৈপুণ্যে এই মুহূর্তে ম্যাচের নিয়ন্ত্রণে বাংলাদেশ। জয়ের জন্য ১৮১ রানের টার্গেট তাড়া করতে নেমে ওমানের সংগ্রহ ৫ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ২৮ রান। বাংলাদেশের পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন দুই পেসার তাসকিন আহমেদ ও আল-আমিন হোসেন।
এক ম্যাচেই অনেক অর্জন করলেন তামিম ইকবাল। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে সেঞ্চুরি করেছেন তিনি। সঙ্গে প্রথম বাংলাদেশি হিসেবে এই ফরম্যাটের ক্রিকেটে এক হাজার রানের মাইলফলকও স্পর্শ করেছেন তিনি। একই সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের সেরা ইনিংসের রেকর্ডও পাল্টে দিলেন তিনি। এর আগে টি২০ ক্রিকেটে তার ব্যক্তিগত সেরা ইনিংস ছিল অপরাজিত ৮৮ রানের।
তামিমের এই নৈপুণ্যে ওপর ভর করে টি২০ ক্রিকেট বিশ্বকাপে রবিবার রাতে ওমানের বিপক্ষে দুরন্ত ব্যাটিংই করেছে বাংলাদেশ। আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশ সংগ্রহ করেছে ২ উইকেটে ১৮০ রান। ফলে জয়ের জন্য ওমানের টার্গেট দাঁড়িয়েছে ১৮১ রান। প্রসঙ্গত, এই ম্যাচের জয়ী দল আসরের সুপার টেন পর্বে খেলার ছাড়পত্র পাবে।
আইসিসি টি২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডের (বাছাই পর্বের) খেলায় ধর্মশালায় চলমান এই ম্যাচে ওমানের বিপক্ষে টস হেরে ব্যাট করছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে ওপেনার তামিমের সঙ্গে সৌম্য সরকার দূর্দান্ত সূচনা করেন। কিন্তু অর্ধশত রান পূর্ণ করার আগে দলীয় ৪৮ রানে সময় লালচিতার বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান সৌম্য। আউট হওয়ার আগে তার সংগ্রহ ২২ বলে ১২ রান। সৌম্য আউট হওয়ার পর তামিমের সঙ্গে ক্রিজে যোগ দেন সাব্বির রহমান। ২৬ বলে ৪৪ রান তুলে তিনি আউট হন। বাংলাদেশের সংগ্রহ তখন ১৬ ওভার শেষে ২ উইকেটে ১৩৯ রান। ইনিংসের বাকিটা সময় তামিম ও সাকিব দারুণ ব্যাটিং করে বাংলাদেশকে এনে দেন ১৮০ রানের পুঁজি।
তামিম অপরাজিত ছিলেন ১০৩ রান (৬৩ বলে) নিয়ে। সাকিব করেছেন অপরাজিত ১৭ রান।
বাংলাদেশের দেওয়া বিশাল টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারিয়েছে ওমান। তাদের ওপেনার জিসান মাকসুদকে মাহমদুউল্লাহ রিয়াদের ক্যাচ বানিয়েছেন তাসকিন। এরপর ইনিংসের চতুর্থ ওভারের দ্বিতীয় বলে আরেক ওমানী ওপেনার খাওয়ার আলীকে সাজঘরে ফিরিয়েছেন আল-আমিন।
রবিবার বাংলাদেশ সময় রাত ৮টায় ধর্মশালায় শুরু হয়েছে ম্যাচটি। এই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ সম্পূর্ণই অচেনা দল ওমান। আইসিসির সহযোগী এই দেশটির বিপক্ষে আর কখনোই কোনো ম্যাচে বাংলাদেশ দলের সাক্ষাৎ হয়নি। দু’টি দলই একে অপরের কাছে একেবারেই অপরিচিত।
এই ম্যাচে জয়ী দল যাবে সুপার টেনে। তাইতো এ দিনের ম্যাচটি দুই দলের জন্যই খুব গুরুত্বপূর্ণ। যে দল জিতবে সেই দলই সুযোগ পাবে মূল পর্বে খেলার। ফলে কোনো ধরনের ঝুঁকি নিতে নারাজ মাশরাফি বাহিনী। যদিও পারফরম্যান্সের দিক দিয়ে বাংলাদেশই ফেভারিট হিসেবে এগিয়ে আছে।
বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, মাশরাফি বিন মর্তুজা, আবু হায়দার রনি, তাসকিন আহমেদ ও আল আমিন হোসেন।

printer
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পাতার আরো খবর

Developed by orangebd