ঢাকা : সোমবার, ২৪ জুন ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ১৫ মে, ২০১৬ ১১:৪০:০৫
মাশরাফির রেকর্ড গড়া সেঞ্চুরি
টাইমওয়াচ রিপোর্ট


 

লিস্ট ‘এ’ ক্রিকেটে শনিবার (১৪ মে) অসাধারণ এক রেকর্ডের মালিক হয়ে গেলেন মাশরাফি বিন মর্তুজা। মূলত পেসার বলে যার পরিচয়, সেই মাশরাফি এদিন ব্যাট হাতে করলেন দুর্দান্ত এক সেঞ্চুরি। সঙ্গে লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের পক্ষে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডও গড়লেন বাংলাদেশ জাতীয় দলের সীমিত ফরম্যাটের অধিনায়ক। মাত্র ৫০ বলে সেঞ্চুরি করেছেন মাশরাফি।
শুধু দ্রুততম সেঞ্চুরি নয়, এদিন বাংলাদেশের লিস্ট ‘এ’ ক্রিকেটে এক ইনিংসে সর্বাধিক ছক্কা মারার রেকর্ডও গড়েছেন ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত মাশরাফি।
ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে (ডিপিএল) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ১৪ মে শনিবার মুখোমুখি হয়েছে মাশরাফির দল কলাবাগান ক্রীড়া চক্র ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করতে হয়েছে কলাবাগানকে। ইনিংসের ৩৬তম ওভারে দল ১৬৯ রানে ৪ উইকেট হারালে ব্যাটিংয়ে নামেন দলের অধিনায়ক মাশরাফি। শেষ অব্দি ৫১ বল খেলে ১০৪ রান করে আউট হন তিনি। তার রেকর্ড গড়া সেঞ্চুরির ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩১৬ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে কলাবাগান ক্রীড়া চক্র।
মাশরাফির এই ঝড়ো ইনিংসে ছিল ২টি বাউন্ডারি ও ১১টি ছক্কা।
লিস্ট ‘এ’ ক্রিকেটে ব্যাটিং ঝলক অনেকবারই দেখিয়েছেন মাশরাফি। মূল পরিচয়টা পেসার হলেও ব্যাট হাতে এই ক্যাটাগরির ক্রিকেটে ৭টি হাফসেঞ্চুরি রয়েছে তার। সর্বোচ্চ ইনিংস ছিল ৬৯ রানের। শনিবার ফতুল্লার মাঠে নিজেকে ছাড়িয়ে গেলেন তিনি।
এদিন ব্যাট হাতে প্রথম থেকেই তাণ্ডব চালিয়েছেন মাশরাফি। ইনিংসের প্রথম ৫০ রান করেছেন ৩৫ বলে, ১ বাউন্ডারি ও ৪ ছক্কায়। পরের ৫০ রান করতে খেলেছেন মাত্র ১৫টি বল। মেরেছেন আরও ৭ ছক্কা। এর মধ্যে শেখ জামালের বাঁহাতি স্পিনার ওয়াহিদুল আলমের এক ওভারেই ৪টি ছক্কা মেরেছেন, ৭৯ রান থেকে পৌঁছে গেছেন সেঞ্চুরির মাইলফলকে।

printer
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পাতার আরো খবর

Developed by orangebd