ঢাকা : শুক্রবার, ০৭ আগস্ট ২০২০

সংবাদ শিরোনাম :

  • করোনায় নতুন শনাক্ত ৩০৫৭, মৃত্যু ৪১ জন্য          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে          ঈদে গণপরিবহন চলবে : ওবায়দুল কাদের          প্রবীণদের কোভিড-১৯ এর নমুনা বাসা থেকে সংগ্রহের নির্দেশ          ঢাকায় বসছে কোরবানির পশুর ১২ স্থানে হাট
printer
প্রকাশ : ০২ জুন, ২০১৬ ১৫:৩৯:১৭
চ্যাম্পিয়ন্স ট্রফির কারণেই সাসেক্সে খেলবেন মুস্তাফিজ!
টাইমওয়াচ রিপোর্ট


 


আগামী বছর জুনে ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে ৮ জাতির চ্যাম্পিয়ন্স ট্রফি। সেখানে অংশ নিবে বাংলোদেশ। চ্যাম্পিয়ন্স ট্রফির কারণেই মুস্তাফিজের সাসেক্সে খেলার সম্ভাবনা বেশি। গত বছরের মাঝামাঝিতে অভিষেকের পর উপমহাদেশের বাইরের ফাস্ট উইকেটে খেলা হয়নি তার। সাসেক্সে খেললে সেটা জাতীয় দলের জন্যও ইতিবাচক বলে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। যে কারণে ফিটনেস থাকা সাপেক্ষে মুস্তাফিজের কাউন্টিকে খেলার পক্ষে তারা। বিসিবিও চিন্তা করছে এমনটা।
বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও বর্তমান প্রধান নির্বাচক ফারুক আহমেদ বললেন, মুস্তাফিজ যদি ফিট থাকে , আর সে যদি যদি খেলতে চায় তাহলে, তার কাউন্টিতে যাওয়া উচিৎ। কাউন্টি ক্রিকেট যে কোনো খেলোয়াড়ের জন্যই স্বপ্নের। ওখানে অভ্যস্ত হওয়া মানে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার কন্ডিশনেও অভ্যস্ত হওয়া। আমার মনে হয় ওখানকার এক বছরের অভিজ্ঞতা উপমহাদেশের চার বছরের অভিজ্ঞতার সমান। মুস্তাফিজ এখনও সিম কন্ডিশনে খেলেনি। আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফি। সাসেক্সে খেলার অভিজ্ঞতাটাও তখন কাজে আসবে। তবে সব কিছু নির্ভর করছে মুস্তাফিজের উপরই। সে কতটা ফিট, তার উপর।
কেউ কেউ বলছেন, মুস্তাফিজের বোলিং রহস্য অনেক ব্যাটসম্যানই জেনে ফেলেছেন। কিন্তু এই ধারণার সঙ্গে একমত নন ফারুক আহমেদ। ফারুক আহমেদ বলেন, ওয়াসিম ওয়াকার যখন শুরু করেছিলেন, তখনও তাদের নিয়ে অনেক গোবেষণা হয়েছিল।কিন্তু তাতে বেশি কিছু হয়নি। তাদের ক্যারিয়ার সেভাবেই শেষ হয়েছে। আমি মনে করি, মুস্তাফিজের ক্যারিয়ারও অনেক লম্বা হবে।সে ঠিকঠাই বল করে গেছে। আমার তো মনে হয়, ব্যাটসম্যানদের ঝামেলায় ফেলা বোলারদের মধ্যে সে সবচেয়ে উপরে।
টানা ক্রিকেট খেললে পেসারদের ইনজুরিতে পড়ার সম্ভাবনা অত্যন্ত বেশি থাকে। গত ছয় মাস ধরে টানা ক্রিকেট খেলছেন কাটার বয়। তাই বিসিবি চেয়েছিল মুস্তাফিজকে বিশ্রাম দিতে। কাউন্টিতে খেলার জন্য যে টাকা মুস্তাফিজ পেত, সেটা বিসিবিরে পক্ষ থেকে দেওয়ারও চিন্তা ভাবনা করা হয়েছিল। তবে সেই অবস্থান থেকে সরে এসেছে বিসিবি। ফিট থাকলে মুস্তাফিজের সাসেক্সে খেলার পক্ষেই ক্রিকেট বোর্ড।
এ প্রসঙ্গে বিসিবির অন্যতম পরিচালক মাহবুব আনাম বললেন, মুস্তাফিজের শারীরিক ও মানসিক অবস্থার কথা চিন্তা করে বোর্ড সিদ্ধান্ত নেবে। ইংল্যান্ডের উইকেটে যেহেতু আমরা আগামী বছর চ্যাম্পিয়নস ট্রফি খেলতে যাব, সেখানকার অভিজ্ঞতা যদি ওর থাকে বাংলাদেশ ক্রিকেটই উপকৃত হবে। সাসেক্সের তুলনায় আমরাই বেশি উপকৃত হব।

printer
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পাতার আরো খবর

Developed by orangebd