ঢাকা : বুধবার, ২৫ নভেম্বর ২০২০

সংবাদ শিরোনাম :

  • পদ্মা সেতুর কাজের অগ্রগতি প্রায় ৯১ ভাগ : সেতুমন্ত্রী          মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হোয়াইট হাউসে যে-ই আসুক বাংলাদেশের সমস্যা নেই : মোমেন           মাস্ক পরিধান সংক্রান্ত নির্দেশনা প্রদান          গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৩২০ করোনা রোগী, মৃত্যুবরণ ১৮ জন          ব্রহ্মপুত্র-যমুনা ও পদ্মা ছাড়া সব নদ ও নদীর পানি কমছে           শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ফের বাড়লো          ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে
printer
প্রকাশ : ১২ জুলাই, ২০১৬ ১২:১১:০৯
ইতিহাস গড়ে অলিম্পিকে বাংলাদেশের সিদ্দিকুর
টাইমওয়াচ ডেস্ক


 

বাংলাদেশ থেকে এখনো পর্যন্ত কোনো ক্রীড়াবিদ সরাসরি অলিম্পিকে খেলার সুযোগ পায়নি। ১৯৮৪ সালে সর্বপ্রথম লস অ্যাঞ্জেলেস অলিম্পিক থেকে নিয়মিত দ্য গ্রেটেস্ট শো অন আর্থে অংশ নিয়ে আসছে বাংলাদেশ। সেই থেকে বাংলাদেশি ক্রীড়াবিদদের অলিম্পিকে জায়গা করে নিতে হতো বিশেষ কোটা ওয়াইল্ড কার্ডের মাধ্যমে।
এবার সেই লজ্জা থেকে বের হয়ে আসার সম্ভাবনা তৈরি করেছিলেন গলফার সিদ্দিকুর রহমান। ইতিহাস সৃষ্টি করা শুধু সময়ের ব্যাপার ছিল। শুধু প্রয়োজন ছিল এই সপ্তাহে প্রকাশিত গলফ র‌্যাংকিংয়ের ৬০ জনের মধ্যে থাকা। এই অবস্থানে থাকতে পারলেই ইতিহাসটা তৈরি করে ফেলবেন সিদ্দিকুর রহমান।
অবশেষে সেই সুসংবাদটা বাংলাদেশ পেয়েই গেলো। ৬০ জনের মধ্যেই রয়েছেন সিদ্দিকুর। তিনি রয়েছেন ৫৬তম স্থানে এবং এরই সুবাধে রিও অলিম্পিকে প্রথম বাংলাদেশি হিসেবে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পেয়ে গেলেন এই গলফ তারকা। 
গত সপ্তাহে চীনা তাইপেতে টুর্নামেন্ট শেষ করার পর সিদ্দিকুর ছিলেন ৫৩তম স্থানে। তখনই প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল তার রিও ডি জেনিরো যাওয়া। ১১ জুলাই সোমবার প্রকাশিত র‌্যাংকিং শেষে আর কোনো সংশয় রইল না।
৫৬তম অবস্থানে থেকেই আগামী ৫ আগস্ট থেকে শুরু হতে যাওয়া ব্রাজিল অলিম্পিকে অংশ নিতে যাচ্ছেন সিদ্দিকুর। ব্রাজিলের রিও ডি জেনিরোতে জিকা ভাইরাসের আতঙ্কে এবারের অলিম্পিকে বিশ্বের সেরা গলফারদের অনেকেই যাচ্ছেন না। সিদ্দিকুরের ব্রাজিল যাওয়ার পেছনে এটাও একটা কারণ হিসেবে কাজ করেছে।
তবে মরিশাসে গত মে মাসে অনুষ্ঠিত আফ্রো-এশিয়া ব্যাংক টুর্নামেন্টে রানার্সআপ হওয়াটাই সিদ্দিকুরের সম্ভাবনাকে উজ্জ্বল করেছিল অনেকটা। সিদ্দিকুর ছাড়াও এরই মধ্যে ওয়াইর্ল্ড কার্ড নিয়ে অলিম্পিক যাওয়া নিশ্চিত করেছেন শ্যুটার আবদুল্লাহ হেল বাকি, তিরন্দাজ শ্যামলী রায়, সাঁতারু মাহফিজুর রহমান ও সোনিয়া আক্তার টুম্পা।

printer
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পাতার আরো খবর

Developed by orangebd