ঢাকা : বুধবার, ২৫ নভেম্বর ২০২০

সংবাদ শিরোনাম :

  • পদ্মা সেতুর কাজের অগ্রগতি প্রায় ৯১ ভাগ : সেতুমন্ত্রী          মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হোয়াইট হাউসে যে-ই আসুক বাংলাদেশের সমস্যা নেই : মোমেন           মাস্ক পরিধান সংক্রান্ত নির্দেশনা প্রদান          গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৩২০ করোনা রোগী, মৃত্যুবরণ ১৮ জন          ব্রহ্মপুত্র-যমুনা ও পদ্মা ছাড়া সব নদ ও নদীর পানি কমছে           শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ফের বাড়লো          ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে
printer
প্রকাশ : ১৮ জুলাই, ২০১৬ ১০:৫১:১৫
বিপিএলের জমকালো উদ্বোধনী ২০ জুলাই
চট্টগ্রাম সংবাদদাতা


 

২৪ জুলাই থেকে শুরু হচ্ছে জেবি বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ (বিপিএল)-২০১৬। ১৮ জুলাই সোমবার রাজধানীর সোনারগাঁও হোটেলে লোগো উন্মোচন করা হবে এবারের আসরের। আর ২০ জুলাই চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে হবে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। এ ছাড়া উদ্বোধনী ম্যাচটিও অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। রবিবার (১৭ জুলাই) চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত সমন্বয় সভা শেষে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন বিপিএল আয়োজক কমিটির উপদেষ্টা ও চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।
চট্টগ্রাম জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন―অতিরিক্ত পুলিশ সুপার (সিএমপি উত্তর) আবদুর রউফ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবদুল জলিল।
সিটি মেয়র জানান, ফুটবলকে আরও আকর্ষণীয় এবং দর্শকপ্রিয় করতে এই উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এবারের বিপিএলের স্বত্ব কিনেছে সাইফ পাওয়ার টেক। তিন বছরের জন্য তারা এ স্বত্ব কিনেছে বলে জানানো হয়। এ ছাড়া প্রতিবছর প্রতিষ্ঠানটি বাফুফেকে চার কোটি টাকা করে প্রদান করবে। এ ছাড়া লিগ আয়োজনের সকল ব্যয় প্রতিষ্ঠানটি বহন করবে। লিগের টাইটেল স্পন্সর হচ্ছে ‘জেবি’। খেলা দেখার জন্য দর্শকদের ৫০ টাকা দিয়ে টিকেট সংগ্রহ করতে হবে। প্রতিদিন এক টিকেটে ২টি খেলা দেখতে পারবেন দর্শকরা। আর সব মিলিয়ে চট্টগ্রামে আয়োজন করা হবে বিপিএলের জমকালো আয়োজন।
সভা শেষে আ জ ম নাছির উদ্দিন সাংবাদিকেদের বলেন, মূলত বর্তমানে দেশের যুব সমাজ ক্রীড়া বিমুখ হওয়ার কারণে নানা অপরাধ কর্মকাণ্ডের সাথে জড়িয়ে যাচ্ছে। ফুটবল যেহেতু বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা, তাই এ লিগের মাধ্যমে মূলত ফুটবলকে তৃণমূলের কাছে পৌঁছে দিতেই এ আয়োজন।
তিনি আরো বলেন, যুব সমাজ বিপথগামিতা থেকে রক্ষা করতে ক্রীড়াঙ্গনের প্রসার ঘটাতে হবে। দর্শকদের মাঠে টেনে আনতে পারলেই বর্তমান প্রজন্মকে বিপথগামিতা থেকে রক্ষা করা সম্ভব হবে। এ লিগ ফুটবল অঙ্গনে প্রণোদনা বাড়াবে খেলোয়াড়দের মাঝে পেশাদারিত্ব ফিরে আসবে। এ জন্য তিনি গণমাধ্যমের সহযোগিতা কামনা করেন।
উল্লেখ্য, আগামী ২০ জুলাই চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে জমকালো আয়োজনের মধ্য উদ্বোধন হবে জেবি বিপিএল-২০১৬। উদ্বোধনী অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন ফোক গানের জনপ্রীয় শিল্পী মমতাজ ও ব্যান্ড এলআরবি।

printer
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পাতার আরো খবর

Developed by orangebd