ঢাকা : শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পবিত্র আশুরা ১০ সেপ্টেম্বর          ডিএসসিসির ৩,৬৩১ কোটি টাকার বাজেট ঘোষণা          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          সংলাপের জন্য ভারতকে ৫ শর্ত দিল পাকিস্তান          এরশাদের শূন্য আসনে ভোট ৫ অক্টোবর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ১৮ জুলাই, ২০১৬ ১৭:১২:০৮
আইসিসির শীর্ষ টেস্ট বোলার ইয়াসির
টাইমওয়াচ ডেস্ক


 

ইংল্যান্ডের বিপক্ষে ঝলমলে বোলিং নৈপুণ্যের পুরস্কারটা হাতে পেল পাকিস্তানের তারকা ক্রিকেটার ইয়াসির শাহ। বিশ্বের সেরা টেস্ট বোলার র‌্যাঙ্কিংয়ের চূড়ায় উঠে এলো এই পাক স্পিনার। ৮৭৮ রেটিং নিয়ে টেস্টের শীর্ষ বোলাদের আসনটা অলংকৃত করেছেন ইয়াসির।
ইংলিশদের বিপক্ষে লর্ডসে দারুণ বোলিং করেছেন ইয়াসির। তার জাদুকরী বোলিংয়ে ভর করে লর্ডসে দুর্দান্ত জয় পায় পাকিস্তান। ইয়াসির একাই তুলে নেন ১০টি উইকেট।
এখন পর্যন্ত দেশের হয়ে সাদা পোশাকে ১৩ ম্যাচ থেকে ৮৬টি উইকেট শিকার করেছেন ইয়াসির। যা কিনা ইতিহাস সেরা বোলিং স্পেলও।
২০১১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে একদিনের ক্রিকেটে অভিষেক হয় ইয়াসিরের। অভিষেকের পর থেকেই বল হাতে দ্যুতি ছড়িয়ে যাচ্ছেন তিনি। মাঝে ডোপিংয়ের অভিযোগে আইসিসির কাঠগড়ায় উঠতে হয়েছে ইয়াসিরকে। তবে সেই পাঠ চুকিয়ে আবারো মাঠে ফিরে চমক দেখিয়েছেন এই লেগ ব্রেক বোলার।
এর আগে ১৩ টেস্ট থেকে ৮১ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ান কিংবদন্তি পেসার চার্লি টার্নারের রেকর্ড ভাঙেন ইয়াসির।
এদিকে, আরও একটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে ইয়াসির। ১৫ টেস্টে একশ উইকেট শিকার করতে পারলে তিনি ইংলিশ বোলার জর্জ লোহম্যানের রেকর্ড টপকে যাবেন।
১৮৮৬ থেকে ১৮৯৬ সাল পর্যন্ত ১০ বছর খেলেছেন লোহম্যান। এই সময়ে ১৮ টেস্ট থেকে ১১২টি উইকেট শিকার করেছেন এই ইংলিশ সারথি। দ্রুততম ১০০ উইকেট নেয়ার গৌরবের অধিকারী হতে পারেন তিনি। যদিও ১৬ টেস্টে শততম উইকেট নেয়ার কৃতিত্ব কেবল লোহম্যানেরই।

printer
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পাতার আরো খবর

Developed by orangebd