ঢাকা : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ২১ আগস্ট, ২০১৬ ১৬:৫৫:১৬
ভারতে ৫ বছরের ভ্রমণ ভিসা পাবেন ৬৫ ঊর্ধ্বরা
টাইমওয়াচ ডেস্ক


 

৬৫ বছরের বেশি বয়সের বাংলাদেশি নাগরিকদের জন্য ভ্রমণ ভিসার মেয়াদ বাড়িয়েছে ভারত। ১৯ আগস্ট শুক্রবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি বিবৃতি প্রকাশ করেছে।
ওই বিবৃতিতে বলা হয়েছে, ৬৫ বছরের বেশি বয়সের বাংলাদেশি নাগরিকদের জন্য ভ্রমণ ভিসার মেয়াদ এক বছর থেকে বাড়িয়ে ৫ বছর করা হবে। তারা মাল্টিপল এন্ট্রির এই ভিসা সুবিধা পাবেন। অর্থাৎ এই ভিসায় সড়ক, রেল ও বিমানে ভ্রমণের অনুমতি থাকবে।
পর্যটকদের উৎসাহিত করতে ভিসা প্রক্রিয়া সহজ করায় সরকারের নীতির অংশ হিসেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সরকারের এই সিদ্ধান্ত বাস্তবায়ন করতে ঢাকায় ভারতীয় হাইকমিশনকে অবহিত করা হয়েছে। ঢাকার ভারতীয় হাইকমিশন এখন থেকে বাংলাদেশি ভিসা আবেদনকারীদের এই সুযোগ প্রসারিত করবে।
এই উদ্যোগ বাংলাদেশ এবং ভারতের মধ্যকার সম্পর্ক জোরদারেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে বিবৃতি আশা প্রকাশ করা হয়েছে।

printer
সর্বশেষ সংবাদ
পর্যটন পাতার আরো খবর

Developed by orangebd