ঢাকা : বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০

সংবাদ শিরোনাম :

  • একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ প্রকৌশলীর বিকল্প নেই : রাষ্ট্রপতি          রাজধানীর ৬৪ স্থানে বাস স্টপেজ নির্মাণ হবে : কাদের          ২০৩০ সালের মধ্যে দেশে ৩ কোটি যুবকের কর্মসংস্থানের হবে : অর্থমন্ত্রী          দ্বীপ ও চরাঞ্চলে পৌঁছাচ্ছে ইন্টারনেট           সরকারি ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : স্পিকার          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ১০ নভেম্বর, ২০১৬ ১৬:৫৯:১৯
বাংলাদেশ ধনুষ্টংকার মুক্ত : স্বাস্থ্য প্রতিমন্ত্রী
টাইমওয়াচ রিপোর্ট


 

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ‘হু’ (ডব্লিউএইচও) বাংলাদেশকে ধনুষ্টংকার মুক্ত হওয়ার সনদ দিয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক।
 
 
পরিবারকল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে সচিবালয়ে ১০ নভেম্বর বৃহস্পতিবার  এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।
 
 
প্রতিমন্ত্রী বলেন, আপনাদের একটা ভাল খবর দিতে পারি। বাংলাদেশ এখন টিটেনাস ফ্রি (ধনুষ্টংকার মুক্ত) হয়ে গেছে। আগে আমরা পোলিও ফ্রি হয়েছি। শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে গত ৬ সেপ্টেম্বর ডব্লিউএইচও’র মিটিং (বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশীয় অঞ্চলের ৬৯তম সম্মেলন) হয়েছে। সেখানে ডব্লিউএইচও’র মহাপরিচালক মার্গারেট চ্যান ও আঞ্চলিক পরিচালক পুনমক্ষেত্র পালের উপস্থিতিতে আমি সেই সার্টিফিকেট গ্রহণ করেছি। এটা আমাদের জন্য একটি সুসংবাদ।
 
 
কবে থেকে বাংলাদেশ ধনুষ্টংকার মুক্তের স্বীকৃতি পেল-একজন সাংবাদিক জানতে চাইলে স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, টিটেনাস মুক্ত হয়েছি প্রায় এক বছর হয়ে গেছে। এটার আবার অবজারভেশনের (পর্যবেক্ষণ) একটা টাইম থাকে। সেই অবজারভেশন টাইম আমরা অতিক্রম করেছি। সেটার পরেই (বিশ্ব স্বাস্থ্য সংস্থা) আমাদের সার্টিফিকেট দিয়েছে।
 
 
সংবাদ সম্মেলনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সচিব মো. সিরাজুল ইসলামসহ মন্ত্রণালয় ও পরিবারকল্যাণ অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

printer
সর্বশেষ সংবাদ
স্বাস্থ্য ও জীবন পাতার আরো খবর

Developed by orangebd