ঢাকা : শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • মেক্সিকোতে ভূমিকম্প : নিহত ২৪৮          রোহিঙ্গাদের ব্যাপার ঐক্যবদ্ধ হতে ওআইসি’র প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান          দু-এক দিনের মধ্যে চালের দাম কমবে : বাণিজ্যমন্ত্রী          রোহিঙ্গাদের প্রতি আন্তরিকতার কমতি নেই : ওবায়দুল কাদের          রোহিঙ্গারা ক্যাম্প ত্যাগ করলে অবৈধ বলে গণ্য হবেন : আইজিপি          রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ নৈতিক সাফল্য অর্জন করেছে : রুশনারা আলী
printer
প্রকাশ : ১২ নভেম্বর, ২০১৬ ১৪:০৭:১৬
৭০ এর পরেও যৌন ক্ষমতা নারীদের!
টাইমওয়াচ ডেস্ক


 

নারীদের বয়স ৭০ বছর হওয়ার পরেও যৌনক্রিয়া করার ক্ষমতা সক্রিয় থাকে বলে সম্প্রতি একটি গবেষণায় দাবি করা হয়েছে।
 
 
গবেষণা বলছে, ৬৫ থেকে ৭০ হয়েছে এমন সাতজন নারীর মধ্যে অন্তত একজনের যৌন ইচ্ছা নেই। যদিও যাদের সঙ্গী আছে তাদের ৭০ এর পরে যৌন ইচ্ছা থাকে না। গবেষণা নিশ্চিত করে বলছে, যাদের সঙ্গী নেই বৃদ্ধ বয়সেও তাদের যৌন ইচ্ছা বর্তমান থাকে এবং তারা হতাশায় ভোগেন।
 
 
জার্নাল মনোপজে প্রকাশিত এক গবেষণায় বলা হয়, যাদের যৌন ইচ্ছা আছে এবং যাদের যৌন সংক্রান্ত সমস্যা আছে এমন দেড় হাজারেরও বেশি বৃদ্ধ নারীদের নেওয়া হয় এই গবেষণার জন্য।
 
 
৭১ বছর বয়সি যাদের উপর সমীক্ষা চালানো হয়, তাদের মধ্যে ৫২.৬ শতাংশ নারীরই স্বামী বর্তমান। এই শ্রেণির ৮৮ শতাংশ নারীর যৌন ইচ্ছা কম। ১৫.৫ শতাংশ নারীর যৌন সংক্রান্ত সমস্যা আছে। ১৩.৬ শতাংশ নারীর আবার যৌন ইচ্ছাই নেই।
 
 
এই সমীক্ষা বলছে, যৌন সক্ষমতার বিষয়ে তরুণী বা যুবতীদের চেয়ে পিছিয়ে নেই বৃদ্ধারা। বিশেষ করে একাকী বৃদ্ধারা যৌনসক্ষম।
 
 
গবেষণা নিশ্চিত করে বলছে, স্বাস্থ্যসেবা প্রদানকারীদের অবশ্যই ভালো এবং খোলামেলাভাবে আলোচনা করতে হবে, যারা যৌন সমস্যায় ভুগছেন এমন রোগীদের সঙ্গে,’ বলছেন, উত্তর আমেরিকান মেডিকেল সোসাইটির নির্বাহী পরিচালক ড. জ্যো পিনকারটোন।

printer
সর্বশেষ সংবাদ
স্বাস্থ্য ও জীবন পাতার আরো খবর

Developed by orangebd