ঢাকা : শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পবিত্র আশুরা ১০ সেপ্টেম্বর          ডিএসসিসির ৩,৬৩১ কোটি টাকার বাজেট ঘোষণা          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          সংলাপের জন্য ভারতকে ৫ শর্ত দিল পাকিস্তান          এরশাদের শূন্য আসনে ভোট ৫ অক্টোবর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ০৬ ডিসেম্বর, ২০১৬ ১৮:৪৮:২৩
নিজেকে বৈধ রাষ্ট্রপতি দাবি করলেন এরশাদ
টাইমওয়াচ রিপোর্ট


 


গণতন্ত্র রক্ষার জন্যই বিচারপতি শাহাবুদ্দিনের হাতে ক্ষমতা তুলে দেন বলে দাবি করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। তবে শাহাবুদ্দিন তার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন বলেও দাবি তার।
নিজেকে বৈধ রাষ্ট্রপতি দাবি করে এরশাদ বলেন, রাষ্ট্রপতি আবদুস সাত্তার ও তার মন্ত্রিসভার অযোগ্যতার কারণে তিনি স্বেচ্ছায় সেনাবাহিনীর হাতে ক্ষমতা তুলে দিয়েছিলেন। সেনাপ্রধান হিসেবে আমি ক্ষমতা গ্রহণ করি। এখানে কোনো রক্তপাত হয়নি।
মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশানের একটি কনভেশন সেন্টানে এক সভায় এরশাদ এসব কথা বলেন।
৬ ডিসেম্বর অন্য দলগুলো স্বৈরাচার পতন দিবস হিসেবে পালন করলেও জাতীয় পার্টি দিনটি ‘সংবিধান সংরক্ষণ দিবস’ হিসেবে পালন করে থাকে। এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন এসএম ফয়সর চিশতি।
এরশাদ বলেন, পরে গণতন্ত্র রক্ষার জন্য বিচারপতি শাহাবুদ্দিনের কাছে ক্ষমতা তুলে দিই। কিন্তু তিনি আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। জাতীয় পার্টিকে নির্বাচন করতে দেননি। আমাকে কারাগারে পাঠিয়েছেন।
জাপা চেয়ারম্যান ঘোষণা দেন, বিদেশের মাটিতে তার কোনো অর্থসম্পদ আছে এটা প্রমাণ করতে পারলে তিনি রাজনীতি ছেড়ে দেবেন। তিনি বলেন, বিদেশে আমার কোথাও কোনো ডলার-পাউন্ড নেয়। তা প্রমাণ করতে পারলে চিরদিনের জন্য রাজনীতি ছেড়ে দেব।
আগামী নির্বাচনে জাতীয় পার্টি তিনশ আসনে প্রার্থী দেবে। ভেতরে ভেতরে প্রার্থী বাছাইয়ের কাজও চলছে বলে জানান এরশাদ।
দলের জনসমর্থন ও শক্তি প্রদর্শনে আগামী ১ জানয়ারি রাজধানীতে সমাবেশের ঘোষণাও দেন জাপা চেয়ারম্যান।

printer
সর্বশেষ সংবাদ
রাজনীতি পাতার আরো খবর

Developed by orangebd