ঢাকা : শনিবার, ০৪ এপ্রিল ২০২০

সংবাদ শিরোনাম :

  • একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ প্রকৌশলীর বিকল্প নেই : রাষ্ট্রপতি          রাজধানীর ৬৪ স্থানে বাস স্টপেজ নির্মাণ হবে : কাদের          ২০৩০ সালের মধ্যে দেশে ৩ কোটি যুবকের কর্মসংস্থানের হবে : অর্থমন্ত্রী          দ্বীপ ও চরাঞ্চলে পৌঁছাচ্ছে ইন্টারনেট           সরকারি ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : স্পিকার          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ০৬ ডিসেম্বর, ২০১৬ ১৮:৫৬:৫৪
গণতন্ত্রকে ধ্বংস করবেন না : প্রধানমন্ত্রীকে ফখরুল
টাইমওয়াচ রিপোর্ট


 


প্রধানমন্ত্রীকে উদ্দেশ্যে করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্রকে ধ্বংস করবেন না। সেই খাতায় নাম লেখাবেন না, যেখানে ধিকৃতদের নাম জনগণের খাতায় লেখা থাকে। বেশিকিছু চাই না। একটি অবাধ সুষ্ঠু নির্বাচন দিন। যে নির্বাচনে সকল দল অংশগ্রহণ করতে পারে। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিয়ে জনপ্রতিনিধি নির্বাচন করতে পারে।কারণ বর্তমানে যারা দেশ পরিচালনার দায়িত্বে রয়েছে তারা কেউই জনপ্রতিনিধি নয়।
মঙ্গলবার (০৬ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক আলোচনায় তিনি এসব কথা বলেন। ৯০ এর ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য এর আয়োজন করে।
আওয়ামী লীগকে গণতন্ত্র বিরোধী অ্যাখ্যা দিয়ে মির্জা ফখরুল বলেন, এদের স্বৈরশাসক বললে ভুল হবে। এটা ছাড়িয়ে পুরোপুরি ফ্যাসিস্ট। আওয়ামী লীগ গণতন্ত্রকে ধ্বংস করবে। অতীতেও করেছে। তারা মুখে গণতন্ত্রের কথা বললেও তা বিশ্বাস করে না।
নির্বাচন কমিশন গঠনে খালেদা জিয়ার প্রস্তাব প্রসঙ্গে তিনি বলেন, জানতে পেরেছি রাষ্ট্রপতি দেশে ফিরে সকল রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসি গঠনে আলাপ আলোচনা শুরু করবেন। এতে আমরা যেমন খুশি হয়েছি, পাশাপাশি আশঙ্কা করছি, গতবারও রাষ্ট্রপতি সকল রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করলেও আওয়ামী লীগের প্রেসক্রিপশন অনুযায়ী ইসি গঠন করেছিলেন।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির মহাসচিব বলেন, ‘নব্য ফ্যাসিস্টদেরকে পরাজিত করতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।’
গুম হওয়ার পরিবারের দাবি সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রীর দেওয়া বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, যারা গুম হয়েছে তারা ফিরে আসবে না। আওয়ামী লীগ সরকার জেনে বুঝে তাদের সরিয়ে দিয়েছে।
সাবেক ছাত্রনেতা আমান উল্লাহ আমানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- খায়রুল কবির খোকন, হাবিবুর রহমান হাবিব, নাজিম উদ্দিন আলম, মোস্তাফিজুর রহমান বাবুল, খন্দকার লুৎফর রহমান, সাইফুদ্দিন আহমেদ মনি প্রমুখ।

printer
সর্বশেষ সংবাদ
রাজনীতি পাতার আরো খবর

Developed by orangebd