ঢাকা : রোববার, ২৯ নভেম্বর ২০২০

সংবাদ শিরোনাম :

  • পদ্মা সেতুর কাজের অগ্রগতি প্রায় ৯১ ভাগ : সেতুমন্ত্রী          মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হোয়াইট হাউসে যে-ই আসুক বাংলাদেশের সমস্যা নেই : মোমেন           মাস্ক পরিধান সংক্রান্ত নির্দেশনা প্রদান          গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৩২০ করোনা রোগী, মৃত্যুবরণ ১৮ জন          ব্রহ্মপুত্র-যমুনা ও পদ্মা ছাড়া সব নদ ও নদীর পানি কমছে           শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ফের বাড়লো          ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে
printer
প্রকাশ : ১৬ মার্চ, ২০১৭ ১২:৩৩:১৯
সমগ্র ইউরোপে অফিসে হিজাব নিষিদ্ধ
টাইমওয়াচ ডেস্ক


 

ইউরোপজুড়ে অফিসে হিজাব নিষিদ্ধ করার পক্ষে রায় দিয়েছেন ইউউরোপীয় ইউনিয়ননের সর্বোচ্চ আদালত ‘কোর্ট অব জাস্টিস’। ফ্রান্স ও বেলজিয়ামে আগেই এমন নিষেধাজ্ঞা রয়েছে।
 
এরই মধ্যে ও তা পালনে ব্যর্থ দুই নারী কর্মী চাকরিও হারিয়েছন।  এবার পুরো ইউরোপেই অফিস আদালতে হিসাব নিষিদ্ধ করার সুযোগ সৃষ্টি হলো ইউরোপের অন্যান্য দেশেও। বলা হচ্ছে, ডাচ নির্বাচন সামনে রেখে বারতি সতর্কতা হিসেবে এইই উদ্যোগ নেওয়া হয়েছে।
 
১৪ মার্চ মঙ্গলবার  রায় ঘোষণা করে কোর্ট অব জাস্টিস জানায়, কমর্স্থানে কোনও রাজনৈতিক বা ধর্মীয় চিহ্ন বহন করা যাবে না। আর সে জন্য কর্মীরা কর্মস্থলে বাধ্যতামূলক মুচলেকা দিয়ে কাজ করবে।
 
এ্ই ব্যবস্থাকে স্রেফ সতর্কতামূলক, কোনও বৈষম্যমূলক নয় বলেই আদালত মত দেয়।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd