ঢাকা : সোমবার, ২৫ মে ২০২০

সংবাদ শিরোনাম :

  • একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ প্রকৌশলীর বিকল্প নেই : রাষ্ট্রপতি          রাজধানীর ৬৪ স্থানে বাস স্টপেজ নির্মাণ হবে : কাদের          ২০৩০ সালের মধ্যে দেশে ৩ কোটি যুবকের কর্মসংস্থানের হবে : অর্থমন্ত্রী          দ্বীপ ও চরাঞ্চলে পৌঁছাচ্ছে ইন্টারনেট           সরকারি ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : স্পিকার          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ১৬ মার্চ, ২০১৭ ১২:৩৩:১৯
সমগ্র ইউরোপে অফিসে হিজাব নিষিদ্ধ
টাইমওয়াচ ডেস্ক


 

ইউরোপজুড়ে অফিসে হিজাব নিষিদ্ধ করার পক্ষে রায় দিয়েছেন ইউউরোপীয় ইউনিয়ননের সর্বোচ্চ আদালত ‘কোর্ট অব জাস্টিস’। ফ্রান্স ও বেলজিয়ামে আগেই এমন নিষেধাজ্ঞা রয়েছে।
 
এরই মধ্যে ও তা পালনে ব্যর্থ দুই নারী কর্মী চাকরিও হারিয়েছন।  এবার পুরো ইউরোপেই অফিস আদালতে হিসাব নিষিদ্ধ করার সুযোগ সৃষ্টি হলো ইউরোপের অন্যান্য দেশেও। বলা হচ্ছে, ডাচ নির্বাচন সামনে রেখে বারতি সতর্কতা হিসেবে এইই উদ্যোগ নেওয়া হয়েছে।
 
১৪ মার্চ মঙ্গলবার  রায় ঘোষণা করে কোর্ট অব জাস্টিস জানায়, কমর্স্থানে কোনও রাজনৈতিক বা ধর্মীয় চিহ্ন বহন করা যাবে না। আর সে জন্য কর্মীরা কর্মস্থলে বাধ্যতামূলক মুচলেকা দিয়ে কাজ করবে।
 
এ্ই ব্যবস্থাকে স্রেফ সতর্কতামূলক, কোনও বৈষম্যমূলক নয় বলেই আদালত মত দেয়।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd