ঢাকা : বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

সংবাদ শিরোনাম :

  • ‘এসডিজি প্রোগ্রেস অ্যাওয়ার্ড’ পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা          করোনায় আরও ২৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৫৬২ জন          বঙ্গোপসাগরে লঘুচাপ, নদীবন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত          জাতিসংঘ শান্তিরক্ষা মেডেল পেলেন বাংলাদেশ নৌবাহিনীর ১১০ সদস্য          অষ্ট্রেলিয়া-বাংলাদেশের মধ্যে টিফা চুক্তি স্বাক্ষর          অনিবন্ধিত সব অনলাইন বন্ধ করে দেওয়া সমীচীন হবে না : তথ্য ও সম্প্রচারমন্ত্রী
printer
প্রকাশ : ২০ মার্চ, ২০১৭ ১৩:১২:০৭আপডেট : ২০ মার্চ, ২০১৭ ১৩:১৩:১৮
সৌদিতে অবৈধদের দেশে ফিরতে ৯০ দিনের সাধারণ ক্ষমা
টাইমওয়াচ ডেস্ক


 


বিনা জরিমানায় তিন মাসের মধ্যে সৌদি আরব ত্যাগ করতে দেশটিতে বসবাসরত অবৈধ অভিবাসীদের বিশেষ সাধারণ ক্ষমার ঘোষণা দিয়েছে রিয়াদ।
এই তিন মাসের মধ্যে অবৈধ অভিবাসীরা বিনা সাজা এবং বিনা জরিমানায় সৌদি আরব ত্যাগ করতে পারবেন। এছাড়া যাদের কোনো কাগজপত্র নেই তাদের দেশে ফেরার প্রয়োজনীয় কাগজপত্র বন্দোবস্তের ঘোষণাও দিয়েছে সৌদি আরব কর্তৃপক্ষ।
সৌদি আরবের যুবরাজ এবং উপ প্রধানমন্ত্রী প্রিন্স মোহাম্মদ বিন নায়েফ মার্চ ১৯ রোববার এ ঘোষণা দিয়ে বলেছেন আগামী ২৯ মার্চ থেকে শুরু হবে এই সাধারণ ক্ষমার মেয়াদ যা বলবৎ থাকবে পরবর্তী ৯০ দিন পর্যন্ত।
সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল মনসুর আল তুর্কি জানান, এ ব্যাপারে সরকারের ১৯টি এজেন্সি একযোগে কাজ করবে।এছাড়া দেশটিতে যেসব অবৈধ অভিবাসীর কাগজপত্র নেই তাদের অনতিবিলম্বে নিকটস্থ পাসপোর্ট অফিসে যোগাযোগ করার আহ্বান জানিয়েছেন জেনারেল তুর্কি।
পাশাপাশি অবৈধদের কাজে নিয়োগ না দেয়ার জন্যও সৌদি নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। এছাড়া নিয়ম লঙ্ঘনকারীদের ব্যাপারে তথ্য দিতে তিনি নাগরিকদের ৯৯৯ নম্বরে ফোন করার আহ্বান জানিয়েছেন।
তুর্কি আরও জানিয়েছেন যারা এই সাধারণ ক্ষমার সুযোগ নেবে না তাদের জরিমানা ও সাজার সম্মুখীন হতে হবে।
উল্লেখ্য, বছর তিনেক আগে এ রকম একটি সাধারণ ক্ষমার সুযোগ নিয়ে সৌদি আরব ত্যাগ করে প্রায় ২৫ লাখ অবৈধ অভিবাসী।

printer
সর্বশেষ সংবাদ
প্রবাস-জীবন পাতার আরো খবর

Developed by orangebd