ঢাকা : শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পবিত্র আশুরা ১০ সেপ্টেম্বর          ডিএসসিসির ৩,৬৩১ কোটি টাকার বাজেট ঘোষণা          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          সংলাপের জন্য ভারতকে ৫ শর্ত দিল পাকিস্তান          এরশাদের শূন্য আসনে ভোট ৫ অক্টোবর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ৩০ মার্চ, ২০১৭ ১৮:৫৯:৪৪
জঙ্গির নির্মূলের সাথে খালেদাকেও বিদায় করতে হবে
টাইমওয়াচ রিপোর্ট


 

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জঙ্গিদের পক্ষে আদর্শিক অবস্থান নিয়েছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু। তিনি বেলছেন,  জঙ্গি নির্মূলের পাশাপাশি খালেদা জিয়াকেও রাজনীতি থেকে বিদায় করতে হবে।
 
৩০ মার্চ বৃহস্পতিবার বেলা ১১টায় তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন মন্ত্রী।
সাম্প্রতিক সময়ে চলমান জঙ্গিবিরোধী অভিযানে শহীদ পুলিশ বাহিনীর সদস্যদের আত্মার মাহফিরাত কামনা এবং গুরুতর আহত র‌্যাবের গোয়েন্দাপ্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদের দ্রুত সুস্থতা কামনা করেন মন্ত্রী।
হাসানুল হক ইনু বলেন, সরকার যখন জঙ্গিদের বিষয়ে শূন্য সহিষ্ণুতার (জিরো টলারেন্স) নীতি অনুসরণ করে একে একে জঙ্গি ঘাঁটি ধ্বংস করছে, জঙ্গি হামলা ঘটার সম্ভাবনা তিরোহিত করতে আগেই প্রতিষেধক ব্যবস্থা নিচ্ছে, ঠিক তখনই খালেদা জিয়া জঙ্গিদের প্রতি সহমর্মিতা দেখাতে ব্যস্ত হয়ে পড়েছেন। তারা জঙ্গি কি না, সে বিষয়ে সংশয় প্রকাশ করছেন।’
তথ্যমন্ত্রী এ সময় তিনটি প্রশ্ন তুলে ধরেন- ‘জঙ্গিদের প্রতি খালেদা জিয়ার এই সহমর্মিতা কেন? বেগম জিয়া কি জঙ্গিদের নিয়ে ক্ষমতায় যেতে চান? জঙ্গি সমর্থন ছাড়া কি খালেদা জিয়া ও তার দল অসহায়?’
দেশে গণতন্ত্রের অনুপস্থিতির জন্য জঙ্গিবাদের সৃষ্টি হচ্ছে মন্তব্য করে সম্প্রতি খালেদা জিয়া বলেন, গণতন্ত্রের ঘাটতি পূরণ করবে জঙ্গিবাদ।
এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, গণতন্ত্রের ঘাটতির জন্য যদি জঙ্গিবাদের প্রকোপ বাড়ে, তবে খালেদা জিয়ার আমলে যে শায়খ আব্দুর রহমান বা বাংলা ভাইয়ের মতো জঙ্গিদের উত্থান হয়েছিল, তখনো কি গণতন্ত্রের ঘাটতি ছিল?’ তিনি বলেন, ‘আসলে জঙ্গিবাদের সঙ্গে গণতন্ত্র বা ধর্মের কোনো সম্পর্ক নেই।
জঙ্গিবাদ শুধু বাংলাদেশের নয়, একটি বৈশ্বিক সমস্যা উল্লেখ করে ইনু বলেন, ইউরোপ-আমেরিকাসহ বিভিন্ন দেশে যেখানে গণতন্ত্রের কোনো ঘাটতি নেই, সেসব দেশেও ক্রমাগত জঙ্গি হামলার সম্মুখীন হচ্ছে। সমগ্র বিশ্বের সঙ্গে এই সমস্যা মোকাবিলা করতে হচ্ছে বাংলাদেশকেও।
সিলেটের শিববাড়িতে জঙ্গি সম্প্রতি আস্তানায় সফল অভিযানের পর সেনা কমান্ডোদের অভিবাদন জানিয়ে এক বিবৃতিতে খালেদা জিয়া জাতীয়ভাবে জঙ্গি মোকাবিলার আহ্বান জানান।
এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে তথ্যমন্ত্রী বলেন, জঙ্গি মোকাবিলায় খালেদা জিয়া ছাড়া দেশের সবাই জঙ্গিদের বিরুদ্ধে। তিনি (খালেদা) জঙ্গিদের প্রশ্রয় দিচ্ছেন, প্রতিনিধিত্ব করছেন। তার মুখে জাতীয়ভাবে জঙ্গি মোকাবিলার কথা মানায় না।

printer
সর্বশেষ সংবাদ
রাজনীতি পাতার আরো খবর

Developed by orangebd