ঢাকা : বুধবার, ২২ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ০৫ এপ্রিল, ২০১৭ ১৯:৪৩:৪০
পার্বতীপুরে ৯ দিন ব্যাপী নাট্যোসব শুরু
পার্বতীপুর (দিনাজপুর) সংবাদদাতা


 


মঙ্গলবার রাত ৯টায় প্রগতি সংঘের নিজস্ব মঞ্চে মাহমুদ আলীর গল্প অবলম্বনে লেখা রাজ্জাক মুরাদের নাটক ‘শিখন্ডী কথা’ মঞ্চায়নের মাধ্যমে দিনাজপুরের পার্বতীপুরে ৯ দিন ব্যাপী নাট্যোৎসব শুরু হয়েছে। নাটকটি মঞ্চস্থ করে রংপর নাট্যকেন্দ্র। এ বছর পার্বতীপুরের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন ‘প্রগতি সংঘ’ প্রতিষ্ঠার ৫০ বছর পূর্ণ হওয়ায় এ নাট্যোসবের আয়োজন করা হয়। গত ২৪ মার্চ নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে প্রগতি সংঘের গৌরবময় সুবর্ণজয়ন্তী উৎসব শুরু হয়। স্থানীয় সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এড. মোস্তাফিজুর রহমান আনুষ্ঠানিকভাবে সুবর্ণজয়ন্তী উৎসবের উদ্ধোধন করেন।
সুবর্ণজয়ন্তী ও নাট্যোসবের আহবায়ক, সাংস্কৃতিক কর্মী ও ইয়ংস্টার ক্লাবের সভাপতি আমজাদ হোসেন জানান, এবারে রাজধানীসহ দেশের ৪ জেলার ৯টি নাট্যগোষ্টি নাট্যোসবে অংশ নিয়েছে। এতে রংপর নাট্যকেন্দ্র-শিখন্ডী কথা, দিনাজপুরের আমাদের-থিয়েটার ক্ষতবিক্ষত, সিরাজগঞ্জের নাদিক নাট্যগোষ্টি-হরিমন্থন, ঢাকার নাট্যধারা-আয়না বিবির পালা, শব্দ নাট্যচর্চা কেন্দ্র-দর্পণ সাক্ষি ও রেলওয়ে নাট্যগোষ্টি-ফুল পাথরের মেলা এবং স্থানীয় ইয়ংস্টার থিয়েটার-জোসনা কুমারী, প্রগতি সংঘ-শহিদ জননীর ক্রন্দন ও পার্বতী থিয়েটার-মুজিব মানে মুক্তি নাটক মঞ্চস্থ করবে। ৪ এপ্রিল থেকে শুরু হয়ে আগামী ১২ এপ্রিল পর্যন্ত উৎসব চলবে বলে উদ্যোক্তারা জানান।

printer
সর্বশেষ সংবাদ
বিনোদন পাতার আরো খবর

Developed by orangebd