ঢাকা : শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • আ.লীগকে হারানোর মতো দল বাংলাদেশে নেই : জয়          ইরানে ৬.২ মাত্রার ভূমিকম্প          সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে
printer
প্রকাশ : ১০ এপ্রিল, ২০১৭ ১০:৫১:২৭
হরি বোল সিনেমার শ্যুটিং প্রায় সম্পন্ন


 

সম্প্রতি রেজা ঘটক-এর পরিচালনায় ''হরি বোল'' ছবি’র নির্মাণ কাজ শুরু হয়েছে। ''হরি বোল'' ছবিটি প্রযোজনা করেছে 'বলেশ্বর ফিল্মস'। আর নির্মাণ কাজটি করছে 'টিম বলেশ্বর'।
'টিম বলেশ্বর' একটি ফিল্ম ইউনিট। চলচ্চিত্র নির্মাণের সঙ্গে জড়িত এক ঝাঁক চৌকশ তরুণের সমন্বয়ে গঠিত 'টিম বলেশ্বর'।
 
সম্প্রতি কথাসাহিত্যিক ও নির্মাতা রেজা ঘটক-এর কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় টিম বলেশ্বর ''হরি বোল'' ছবি'র শ্যুটিং যজ্ঞ প্রায় ৭৫% ভাগ শেষ করেছে। আগামী বৈশাখ মাসে ''হরি বোল'' ছবি'র বাকি শ্যুটিং শেষ হবে। মুক্তিযুদ্ধের সময়ে নির্যাতিত এক নারীর সত্য ঘটনা অবলম্বনে একজন তরুণ নির্মাতা একটি ছবি বানাতে গিয়ে একই গ্রামে আরো একটি নতুন গল্পের সন্ধান পান। ''হরি বোল'' ছবিতে মূলত সেই গল্পের ভেতরের গল্পটি তুলে এনেছেন তরুণ চলচ্চিত্র নির্মাতা রেজা ঘটক।
 
''হরি বোল'' ছবি দিয়ে চলচ্চিত্রে হাতেখড়ি হতে যাচ্ছে কথাসাহিত্যিক ও নির্মাতা রেজা ঘটকের। ''হরি বোল'' ছবিতে বাংলাদেশের একটি সংখ্যালঘু প্রান্তিক পরিবারের সমাজ কর্তৃক নীপিড়নের চিত্র দেখা যাবে। যেখানে নিতাই ও পারু সেই নীপিড়নের শিকার। এক পর্যায়ে তাদের সংসারও ভেঙে যায়। পাশাপাশি সেই প্রান্তিক গ্রামের কৃষ্টি ও ঐতিহ্য ''হরি বোল'' ছবিতে নানাভাবে ফুটে ওঠে। ''হরি বোল'' ছবি'র গল্পটি খুব পরিচিত হলেও সমাজের ভেতরের সেই দৃশ্যমান ও অদৃশ্যমান কুটক্যাচালের কোনো পরিসমাপ্তি হয় না।
 
''হরি বোল'' ছবি'র লোকেশান পিরোজপুর জেলার বিভিন্ন জায়গায়। ফারাক্কা বাঁধের পর পদ্মা নদীতে পানিপ্রবাহ কমে যাওয়ায় বলেশ্বর নদ ও তার শাখা-প্রশাখাগুলো ধীরে ধীরে মরে যাচ্ছে। বলেশ্বর নদের তীরবর্তী জনপদের সেই দুঃখ-দুর্দশা, হতাশা-প্রত্যাশা, ভালোবাসা ও প্রচলিত জীবনযাপন ''হরি বোল'' ছবি'র প্রেক্ষাপট। এসব ঘটনা পরম্পরাকে ঘিরেই রেজা ঘটকের ডেব্যু ছবি ''হরি বোল''।
 
আগামী নভেম্বর-ডিসেম্বর মাসের মধ্যে ''হরি বোল'' ছবি'র পোস্ট-প্রোডাকশন কাজ শেষ হবে বলে পরিচালক রেজা ঘটক জানিয়েছেন। ''হরি বোল'' ছবি'র প্রিমিয়ার শো হবে পিরোজপুরের সেই গ্রামে। পরে ''হরি বোল'' ছবিটি আনুষ্ঠানিকভাবে মুক্তি পাবে। ''হরি বোল'' ছবিতে গুরুত্বপূর্ণ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইকতারুল ইসলাম, কাজী ফয়সল, সেলিম হায়দার, নলিনী মণ্ডল, জাহিদ হোসেন, তৃপ্তি সরেন, রণজিৎ মণ্ডল, বিধান বিশ্বাস, প্রণব দাস, এমদাদ হাওলাদার, মনোজ মন্ডল, সুনীল মণ্ডল, গৌতম, প্রেমানন্দ, শমেস, আকাশ, অনিক, উৎস, অমিত, বিদ্যুৎ, মহানন্দ, লংকেশ্বর, ববি, শিপুল, আরতী, বাসন্তি, নির্মল প্রমুখ। বিজ্ঞপ্তি

printer
সর্বশেষ সংবাদ
বিনোদন পাতার আরো খবর

Developed by orangebd