ঢাকা : বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ১০ এপ্রিল, ২০১৭ ১৯:২৬:১৩
হজ নিবন্ধনের সময়সীমা বাড়ল ১৫ দিন
টাইমওয়াচ ডেস্ক


 

এ বছর হজ গমনেচ্ছুদের নিবন্ধনের সময়সীমা ১৫ দিন বাড়িয়েছে ধর্ম মন্ত্রণালয়। নতুন সময় অনুযায়ী আগামী ২৫ এপ্রিল পর্যন্ত নিবন্ধন করা যাবে।
 
পূর্ব ঘোষণা অনুযায়ী ১০ এপ্রিল সোমবার নিবন্ধন কার্যক্রম শেষ হওয়ার কথা থাকলেও হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) দাবির প্রেক্ষিতে এ সময়সীমা বাড়ানো হয়েছে।
 
সচিবালয়ে নিজ দফতরে বিষয়টি নিশ্চিত করে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান জাগো নিউজকে বলেন, হাবের লিখিত প্রতিশ্রুতির পরিপ্রেক্ষিতে ও সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে ১৫দিন সময় বাড়ানো হয়েছে।
 
তবে নির্ধারিত সময়ের পর আর সময়সীমা বাড়ানো হবে না। কোনো এজেন্সি নিবন্ধন করতে ব্যর্থ হলে প্রাক নিবন্ধনকারীদের মধ্য থেকে কোটা পূরণ করার সুযোগ দেয়া হবে।
 
এর আগে রোববার ধর্মমন্ত্রীর সঙ্গে দেখা করে নিবন্ধনের সময় বাড়ানোর দাবি জানায় হাব।
 
হাব নেতারা জানান, বিভিন্ন হজ এজেন্সি এখনও অনেক হজযাত্রীর পাসপোর্ট ও প্রয়োজনীয় টাকা হাতে না পাওয়ায় নিবন্ধন করতে পারছেন না। তাই আগামী ২৫ এপ্রিল হজ নিবন্ধনের চূড়ান্ত সময়সীমা বাড়ানোর দাবি জানানো হয়।
 
গত ২৯ মার্চ ধর্ম মন্ত্রণালয়ের (হজ-১) শাখার সিনিয়র সহকারী সচিব মো. আবুল হোসেন স্বাক্ষরিত এক জরুরি প্রজ্ঞাপনে ১০ এপ্রিল পর্যন্ত হজ নিবন্ধনের সময়সীমা বেঁধে দেয়া হয়।
 
এবার হজ মৌসুমে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় প্রায় এক লাখ ২৮ হাজার নারী, পুরুষ ও শিশুর পবিত্র হজে যাওয়ার জন্য কোটা নির্ধারিত রয়েছে।

printer
সর্বশেষ সংবাদ
ধর্মতত্ত্ব পাতার আরো খবর

Developed by orangebd