ঢাকা : বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯

সংবাদ শিরোনাম :

  • ডিএসসিসির ৩,৬৩১ কোটি টাকার বাজেট ঘোষণা          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          সংলাপের জন্য ভারতকে ৫ শর্ত দিল পাকিস্তান          এরশাদের শূন্য আসনে ভোট ৫ অক্টোবর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ২৫ এপ্রিল, ২০১৭ ১৭:০৭:২৮
গাইবান্ধায় বিএনপির ২৫ নেতাকর্মীর কারাদণ্ড
তোফায়েল হোসেন জাকির, গাইবান্ধা


 


গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার নাশকতার এক মামলায় বিএনপিসহ অঙ্গ সংগঠনের ২৫ জন নেতাকর্মীকে পাঁচ বছর করে সশ্রম কারাদ- দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেকের একহাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদ-াদেশ দেওয়া হয়েছে।  
মঙ্গলবার দুপুরে দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মইনুল হাসান ইউসুফ এ রায় দেন। রায় ঘোষণার সময় দ-প্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন না।
দ-প্রাপ্তরা হলেন,মোকাদ্দেস হোসেন ওরফে সজল (৪০),কাজী এহসানুল কবীর রিপন কাজী (২৭)আবদুল মতিন (২৮),আবদুল মোন্নাফ চৌধুরী (২৫),লিপন (৪০),দিবাশিষ কুমার চাকী কাজল (৩০),আতিকুর রহমান ম-ল রতন (২৮), স্বপন মিয়া (২৬), রিতু মিয়া (২৭), মতলেব হোসেন (৩০), মতলেব আলী (৩২), পল্লব হোসেন (২৭), সোফায়েল হোসেন (৪০), আবদুল মজিদ (৩৩), হাবিব মিয়া (৩২), চঞ্চল (৩৮), আল আমিন প্রধান (৩৩), মো. লিটন, সুমন (২৫), মহিউদ্দিন লিপন (৩০), মুন্না (২৬), মামুন (২৫), মো. সোহেল (২৮), মামুন (২৫), ও মো. সোনা মিয়া (৪৫)। তবে তাৎক্ষণিকভাবে দ-প্রাপ্ত আসামিদের দলীয় পরিচয় জানা যায়নি।
রাস্ট্রপক্ষের আইনজীবি এপিপি মো. রেজা মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০১৩ সালের ৩০ নভেম্বর বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গোবিন্দগঞ্জ এলাকায় পঞ্চগড়গামী একটি বাসে ইটপাটকেল নিক্ষেপ করে ভাঙচুর চালায়। এ ঘটনায় গোবিন্দগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আবুল কালাম আজাদ বাদি হয়ে ২৫জনকে আসামি করে দ্রুত বিচার আইনে গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।
মামলার রায়ে ২৫জন আসামীর প্রত্যেককে পাঁচবছর করে সশ্রম কারাদ- ও একহাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদ- প্রদান করেছেন আদালত।  আসামিদের গ্রেফতারের দিন থেকে তাদের সাজার মেয়াদ শুরু হবে।

printer
সর্বশেষ সংবাদ
রাজনীতি পাতার আরো খবর

Developed by orangebd