ঢাকা : শনিবার, ২৫ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৭ ১০:৪০:৫৮
ঈদে আসছে ‘আয়নাবাজি অরিজিনাল সিরিজ’
শাম্মী আল হাসান অরুপ


 


দেশের চলচিত্র ইতিহাসে তুমুল জনপ্রিয় চলচিত্র আয়নাবাজি’র ধারাবাহিকতায় আসছে আয়নাবাজি অরিজিনাল সিরিজ নামে নতুন একটি টিভি সিরিজ।
২৩ এপ্রিল সংবাদ সম্মেলনে এই টিভি সিরিজের ঘোষণা দেওয়া হয়, চলচ্চিত্রের মূল বিষয়কে ঘিরেই গড়ে উঠছে টিভি সিরিয়ালের বিষয়বস্তু। গল্পের মূল আবহ থাকছে একজন মানুষের জীবনের বিভিন্ন বিচিত্রময় রূপের  সাবলীল উপস্থাপনা। এই বিষয়কে কেন্দ্র করে তৈরি হচ্ছে ‘আয়নাবাজি অরিজিনাল সিরিজ’। আন্তর্জাতিক ফিল্ম  ইন্ডাস্ট্রিতে এরকম প্রায়ই হতে দেখা গেলেও প্রথমবারের  মতো বাংলাদেশী কোন চলচ্চিত্র থেকে টিভি সিরিজ বানানো হচ্ছে।
এই অরিজিনাল সিরিজে ভিন্ন প্রেক্ষাপট, ঘটনা এবং চরিত্রের সাথে সাতটি ভিন্ন ভিন্ন গল্প নিয়ে থাকছে সাতটি আলাদা পর্ব। যদিও প্রতিটি পর্বেই থাকছে “আয়নাবাজি’’র আবহ এবং চিরচেনা সেই দৃষ্টিনন্দন সৌন্দর্য। গল্পের উপস্থাপনা, অভিনয়শৈলী এবং ভিন্ন ধারার পরিবেশনার কারণে প্রতিটি পর্বই আয়নাবাজিকে চলচিত্রকে প্রতিনিধিত্ব করবে।
আগামী ঈদ-উল-ফিতর উপলক্ষে টানা সাত দিন তিনটি টিভি চ্যানেল জিটিভি, আরটিভি এবং দীপ্ত টিভিতে  একইসাথে একই সময়ে প্রদর্শিত হবে এই এক ঘন্টাব্যাপী সাতটি পূর্ণাঙ্গ পর্ব।
দেশের শীর্ষস্থানীয় ও খ্যাতনামা সাতজন পরিচালকের পাশাপাশি “আয়নাবাজি’’ চলচ্চিত্রের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সার্বিক ও সরাসরি তত্ত্বাবধানে হবে ধারাবাহিক এই সিরিজটি। অমিতাভ রেজা চৌধুরী থাকছেন সিরিজটির ডিরেক্টরিয়াল কনসালটেন্ট হিসেবে। পাশাপাশি সৈয়দ গাউসুল আলম শাওন সিরিজটির ক্রিয়েটিভ কনসালটেন্ট। সিরিজটির যৌথ প্রযোজনা প্রতিষ্ঠান টম ক্রিয়েশনস ও ক্যান্ডি প্রডাকসন। নতুন পরিচালকরা হচ্ছেনÑ  কৃষেœন্দু চট্টোপাধ্যায়, আশফাক নিপূণ, সুমন আনোয়ার, গৌতম কৈরি, তানিম অংশু এবং রবিউল আলম রবি।
‘আয়নাবাজি অরিজিনাল সিরিজ’ এর প্রযোজক ও টপ অব মাইন্ডের সিইও জিয়াউদ্দিন আদিল এ প্রসেঙ্গ বলেন, “বাংলাদেশের চলচ্চিত্রে আয়নাবাজি একটি মাইলফলক। যা দর্শকদের চলচিচত্র দেখার অভিজ্ঞতাকে সমৃ™ধ করেছে। প্রশংসিত চলচ্চিত্রটি যারা তৈরি করেছে; সেই একই নির্মাতা গোষ্ঠীর তত্ত্বাবধানে তৈরি হচ্ছে ’’আয়নাবাজি’’ অরিজিনাল সিরিজ। দর্শদের আয়নাবাজি দেখার সেই অভিজ্ঞতাকে একবার নয় সাতবার সাতটি ভিন্ন গল্পের মাধ্যমে ফিরিয়ে আনছি আমরা”।
‘আয়নাবাজি অরিজিনাল সিরিজ’ এর ক্রিয়েটিভ কনসালটেন্ট সৈয়দ গাউসুল আলম শাওন জানান, “আয়নাবাজি কেবলমাত্র একটি চলচ্চিত্রের নাম নয়। পুরো দেশের মানুয়ের চলচ্চিত্রের প্রতি আবেগের বহিঃপ্রকাশ হচ্ছে এই আয়নাবাজী যা আমাদের সবার জন্যে কাজের নতুন মান নির্ধারণ করে দিয়েছে। দর্শকদের আবারো মুগ্ধ করে দিতে আসছে আয়নাবাজি অরিজিনাল সিরিজ। এটি আয়নাবাজির বর্ধিত পর্ব হিসেবে চলচ্চিত্রটিকে আরও সামনে নিয়ে যাবে”।
‘আয়নাবাজি অরিজিনাল সিরিজ’ এর ডিরেক্টরিয়াল কনসালটেন্ট অমিতাভ রেজা চৌধুরী, বলেছেন  আমার কাছে আয়নাবাজী’র সবচেয়ে বড় সফলতা হলো সিনেমা হল থেকে বের হওয়া মানুষগুলোর হাসিমুখ এবং আবারও আমরা হারিয়ে যাওয়া সিনেমা দর্শককে হলে আনতে পেরেছি। এই প্রাপ্তিকে দেশব্যাপি আরও বৃহত্তর জনগোষ্ঠীর কাছে ছড়িয়ে দিতে আমাদের এই উদ্যোগ। আমরা আবার আয়নাবাজি নিয়ে আসছি নতুন গল্প এবং চরিত্রের সাথে।’
জিটিভি’র ম্যানেজিং ডিরেক্টও, আমান আশরাফ ফায়েজ বলেন, আয়নাবাজি বাংলাদেশের বিনোদন জগতে একটি নতুন মাত্রা সৃষ্টি করেছে। সেই মাত্রার কারনেই দেশ ও বিদেশের ১১৪ টি হলে সিনেমাটি প্রায় ২৫ সপ্তাহ ধরে চলেছে। আয়নাবাজি দর্শক চাহিদা অনুযায়ি নিঃসন্দেহে সাফল্যের একটি উল্যেখযোগ্য উদাহরণ। দেশ-বিদেশে দর্শক জনপ্রিয়তা ও পুরষ্কার অর্জণের পর কোটি মানুষের কাছে আয়নাবাজি ছড়িয়ে দিতে ‘আয়নাবাজি অরিজিনাল সিরিজ’ এর উদ্যোগকে আমি স্বাগত জানাই। এবং দর্শক জনপ্রিয়তার জন্য ‘আয়নাবাজি অরিজিনাল সিরিজ’টি একক প্রচার নয় বরং দেশের তিনটি শীর্ষস্থানীয় টেলিভিশনে একই সময় একই দিন প্রচারের সিদ্ধান্ত নেয়।
আরটিভি’র সিইও, সৈয়দ আশিক রহমান বলেন, কিংবদন্তী চলচ্চিটির সাথে সম্পৃক্ত হতে পেরে আমরা বেশ রোমাঞ্চিত। আমাদের দর্শকরা নিজেদের বাসায় বসে আরাম করে বন্ধু বান্ধব ও পরিবার পরিজন নিয়ে ছুটিতে এই চলচ্চিত্রের বিস্ময়কে উপভোগ করার সুযোগ করে দিতে আমাদেরও আর তর সইছে না। উল্লেখ্য যে, দর্শকদের জন্য আয়নাবাজী সিনেমাটিও থাকছে আরটিভির পর্দায় আসন্ন ঈদের দ্বিতীয় দিনে
দীপ্ত টিভি’র সিইও, উরফী আহমদ বলেন, বাংলাদেশের চলচ্চিত্র সম্পর্কে মানুষের ধারনা ও আশা বদলে নিয়ে আয়নাবাজি। এই মাইলফলক সৃষ্টিকারী চলচ্চিত্রটির সিরিজগুলোকে দর্শকদের উপভোগের অন্যতম সহযোগী মাধ্যম হতে পেরে আমরা অত্যন্ত গর্বিত।

printer
সর্বশেষ সংবাদ
বিনোদন পাতার আরো খবর

Developed by orangebd