ঢাকা : বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ১১ মে, ২০১৭ ১৬:৫০:০০
বরিশালে চলছে বিভাগীয় বই মেলা
বরিশাল সংবাদদাতা


 

এই প্রথমবার বরিশালে বড় পরিসরে বিভাগীয় বই মেলা অনুষ্ঠিত হচ্ছে। রাজধানীর ৫২টি প্রকাশনী সংস্থা তাদের প্রকাশিত বই নিয়ে মেলায় এসেছেন। জেলা প্রশাসনের আয়োজনে জিলা স্কুল মাঠে সাত দিনের এই মেলা ৭ মে রবিবার উদ্বোধন করেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।
 
 
জাতীয় পুস্তক প্রকাশনা সমিতি, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় ও জাতীয় গ্রন্থ কেন্দ্রের উদ্যোগে জেলা প্রশাসনের আয়োজনে এই মেলায় অনুবাদ থেকে শুরু করে দেশি-বিদেশি লেখকদের বই রয়েছে। শিশু-কিশোরদের জন্য রয়েছে পছন্দের নানা বই।
 
 
প্রকাশকরা বলছেন, সাড়া পাচ্ছেন তবে প্রচার আরো জোরালো হলে চাহিদার বিকিকিনি হতো।
 
 
জেলা প্রশাসক গাজী মো. সাইফুজ্জামান বলেন, সাধারণ মানুষের জাতীয় মানের বই কেনার সুযোগ তৈরি করে দেওয়াতে এই বই মেলার আয়োজন করা হয়েছে। ‘জাগরণে বই’ এই প্রতিপাদ্য নিয়ে অনুষ্ঠিত এই বই মেলার মধ্য দিয়ে পাঠকরা মূল ধারার সংস্কৃতিতে সম্পৃক্ত হতে পারছেন। এটাই বড় পাওয়া বলে মনে করেন তিনি।

printer
সর্বশেষ সংবাদ
সাহিত্য-সংস্কৃতি পাতার আরো খবর

Developed by orangebd