ঢাকা : বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • রোহিঙ্গা ইস্যুতে ট্রাম্পের কাছে সহায়তা চাওয়ার কোনো মানে নেই : হাসিনা          দু-এক দিনের মধ্যে চালের দাম কমবে : বাণিজ্যমন্ত্রী          রোহিঙ্গাদের প্রতি আন্তরিকতার কমতি নেই : ওবায়দুল কাদের          রোহিঙ্গারা ক্যাম্প ত্যাগ করলে অবৈধ বলে গণ্য হবেন : আইজিপি          রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ নৈতিক সাফল্য অর্জন করেছে : রুশনারা আলী
printer
প্রকাশ : ১৩ মে, ২০১৭ ১৫:৪৭:১৩
আরব আমিরাতের কোচ হলেন এদগার্দো বাউজা
টাইমওয়াচ ডেস্ক


 

রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে বাজে পারফরম্যান্সের জন্য আর্জেন্টিনা দলের কোচের পদ থেকে বহিষ্কৃত হন এদগার্দো বাউজা। আরব আমিরাতের নতুন কোচ হিসেবে যোগ দিয়েছেন আর্জেন্টিনার এই সাবেক কোচ।
 
গত বছর জেরার্দো মার্টিনো সরে দাঁড়ানোর পর আর্জেন্টিনার কোচ হিসেবে যোগ দেন বাউজা। তবে তার অধীনে বিশ্বকাপ বাছাইপর্বে সময়টা মোটেও ভালো যায়নি দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। সবশেষ বলিভিয়ার কাছে ২-০ গোলে হারের পর রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে নেমে গেছে দলটি।
 
পরে গত ১১ এপ্রিল ৫৯ বছর বয়সী বাউজাকে বরখাস্ত করে আর্জেন্টিনা ফুটবল সংস্থা।
 
এদিকে প্রায় ৫ বছর আরব আমিরাতের দায়িত্বে থাকা মাহদি আলি মার্চে অস্ট্রেলিয়ার কাছে ২-০ গোলে হারের পর পদত্যাগ করেন। তার উত্তরসূরি হিসেবে যোগ দিচ্ছেন বাউজা।
 
নতুন দায়িত্ব গ্রহণ করার পর সংবাদমাধ্যমকে বাউজা বলেন, আরব আমিরাতের কঠিন এক সময়ে নতুন দায়িত্ব পেয়েছি। এটা খুব চ্যালেঞ্জিং। আশা করি আমি সফল হব।
 
এশিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে সংযুক্ত আরব আমিরাতের অবস্থাও তেমন ভালো নয়। এশিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে `বি` গ্রুপে ৭ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে আরব আমিরাত। ৪ পয়েন্ট বেশি নিয়ে তৃতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া। ১৬ পয়েন্ট করে নিয়ে প্রথম ও দ্বিতীয় স্থানে আছে জাপান ও সৌদি আরব। ৬ দলের এই গ্রুপ থেকে টেবিলের শীর্ষ দুই দল সরাসরি বিশ্বকাপ খেলবে।

printer
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পাতার আরো খবর

Developed by orangebd