ঢাকা : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ২৯ মে, ২০১৭ ০৯:৪৮:০৭
আকর্ষণীয় স্কুল-কলেজ ভবন নির্মাণ করতে বললেন শিক্ষামন্ত্রী
টাইমওয়াচ রিপোর্ট


 

‘শিক্ষার উন্নয়নে আমাদের অবকাঠামো উন্নয়ন প্রয়োজন। আধুনিক কায়দায় ভালো অবকাঠামো নির্মাণ করতে হবে। আকর্ষণীয় ও টেকসই ভবন নির্মাণ করতে হবে। শিক্ষার্থীদের কাছে যেন আকর্ষণীয় হয়, সেভাবে স্কুল, কলেজ ও মাদরাসা ভবন নির্মাণ করতে হবে।’
 
২৯ মে রোববার সন্ধ্যায় ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ভবনে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর আয়োজিত আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
 
শিক্ষামন্ত্রী বলেন, অবকাঠামো নির্মাণের কাজ যথাসময়ে শেষ করতে হবে। শিক্ষা মন্ত্রণালয় গত ৮ বছর ধরে প্রতিবছর শতকরা ৯৯ ভাগ উন্নয়ন কর্মকাণ্ড যথাসময়ে বাস্তবায়ন করেছে। এ সুনাম অক্ষুণ্ন রাখতে হবে। লক্ষ্যমাত্রা অর্জনের জন্য সর্বাত্মক চেষ্টা চালাতে হবে। শিক্ষার মানসম্মত পরিবেশের জন্য মানসম্মত ভৌত অবকাঠামো নির্মাণ করতে হবে।
 
প্রকৌশলীদের দায়িত্বের প্রশংসা করে শিক্ষামন্ত্রী বলেন, দেশের শিক্ষা অবকাঠামো নির্মাণে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের (ইইডি) প্রকৌশলীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। এ অধিপ্তরের কাজের পরিধি বৃদ্ধি পেয়েছে।
 
শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ হানজালার সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, মাদরাসা ও কারিগরি বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর এবং ইইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী সাদিকুর রহমান বক্তব্য রাখেন।

printer
সর্বশেষ সংবাদ
শিক্ষা পাতার আরো খবর

Developed by orangebd