ঢাকা : শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯

সংবাদ শিরোনাম :

  • দুর্নীতি করলেই যথাযথ ব্যবস্থা : প্রধানমন্ত্রী          ডিএনসিসির উপ-নির্বাচনে বাধা নেই          ফের প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়          মিয়ানমার সংকট : শান্তিপূর্ণ সমাধান চায় জাতিসংঘ          ৩০ জানুয়ারি একাদশ সংসদের প্রথম অধিবেশন শুরু          ভারতে ৬ বছরেই নাগরিকত্ব পাবেন বাংলাদেশি অমুসলিমরা
printer
প্রকাশ : ০৪ জুলাই, ২০১৭ ১৯:০৭:১৭
ভারতীয় ভিসা আরও সহজ হলো
টাইমওয়াচ ডেস্ক


 

চট্টগ্রামে ভারতীয় ভ্রমণ ভিসার জন্য যারা আবেদন করবেন তাদের আবেদনের সঙ্গে কোনো টিকেট জমা দিতে হবে না। সাক্ষাৎকারের জন্যও লাগবে না কোনো দিন-তারিখ।
 
ভারতীয় সহকারী হাই কমিশন এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, পরীক্ষামূলকভাবে ৯ জুলাই থেকে ভ্রমণ ভিসাপ্রত্যাশীদের জন্য করা নতুন নিয়ম চালু হচ্ছে। প্রত্যাশীরা সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টার মধ্যে নির্ধারিত ভিসা সেন্টারে এসে আবেদন জমা দিতে পারবেন। আবেদনের সঙ্গে ভারতে যাবার জন্য বাস কিংবা বিমানের কোনো ধরনের টিকেট লাগবে না।
 
তবে মেডিকেল, ব্যবসা, কনফারেন্সসহ অন্যান্য ভিসার ক্ষেত্রে আগের নিয়ম বহাল থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
 
এছাড়া বয়স্ক নাগরিক এবং মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা কাউন্টারে ভিসার আবেদন গ্রহণের আগের নিয়মও বহাল থাকবে বলে জানানো হয়েছে।
 
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এই নিয়ম শুধুমাত্র চট্টগ্রামের জন্য এবং পরীক্ষামূলকভাবে এটা কার্যকর করা হচ্ছে। ভারত ও বাংলাদেশের জনগণের সঙ্গে যোগাযোগ বাড়াতে ভিসা প্রক্রিয়া সহজ করার এই উদ্যোগের কথা বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

printer
সর্বশেষ সংবাদ
পর্যটন পাতার আরো খবর

Developed by orangebd