ঢাকা : মঙ্গলবার, ১৯ জুন ২০১৮

সংবাদ শিরোনাম :

  • গণতন্ত্র এখন সুরক্ষিত : প্রধানমন্ত্রী          ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট পেশ          নারীবান্ধব পরিবেশ সৃষ্টিতে সকলকে সহযোগিতার আহবান স্পিকারের          প্রশ্ন ফাঁসমুক্ত পরীক্ষা অনুষ্ঠানে ব্যবস্থা নেয়া হয়েছে : শিক্ষামন্ত্রী          তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে
printer
প্রকাশ : ১৩ জুলাই, ২০১৭ ১৬:৩৪:০৮
বাউবির বিএ ও বিএসএস পরীক্ষা শুরু শুক্রবার
গাজীপুর সংবাদদাতা


 

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) পরিচালিত ২০১৬ সালের ব্যাচেলর অব আর্টস ও ব্যাচেলর অব সোশ্যাল সায়েন্স (বিএ ও বিএসএস) পরীক্ষা ১৪ জুলাই শুক্রবার থেকে শুরু হচ্ছে।
 
আজ বৃহস্পতিবার বাউবির গণসংযোগ বিভাগের যুগ্ম-পরিচালক মো. আবুল কাসেম শিখদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য  জানানো হয়েছে।
 
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, দেশে ২৫৩ টি কলেজে স্থাপিত পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত এই পরীক্ষায় সর্বমোট দুই লাখ ৭২ হাজার ৮৯৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে। পরীক্ষার্থীদের মধ্যে এক লাখ ৫৭ হাজার ৭৪৯ জন পুরুষ এবং এক লাখ ১৫ হাজার ১৪৫ জন নারী।
 
প্রশাসনের সহযোগিতায় নকলমুক্ত পরিবেশে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা গ্রহণের জন্য ব্যবস্থা নিয়েছে। পরীক্ষার্থীদের লিথোকোডযুক্ত উত্তরপত্রে আইডি নম্বর, প্রোগ্রাম কোড ও প্রশ্নপত্র কোড ইংরেজিতে নির্ভুলভাবে লেখা আবশ্যিক।
 
এ পরীক্ষা শুক্রবার ও শনিবার দিনগুলিতে সকাল ও বিকেলে অনুষ্ঠিত হবে। আগামী ২০ অক্টোবর  পরীক্ষা শেষ হবে।

printer
সর্বশেষ সংবাদ
শিক্ষা পাতার আরো খবর

Developed by orangebd