ঢাকা : শনিবার, ২৫ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ১৩ জুলাই, ২০১৭ ১৬:৩৪:০৮
বাউবির বিএ ও বিএসএস পরীক্ষা শুরু শুক্রবার
গাজীপুর সংবাদদাতা


 

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) পরিচালিত ২০১৬ সালের ব্যাচেলর অব আর্টস ও ব্যাচেলর অব সোশ্যাল সায়েন্স (বিএ ও বিএসএস) পরীক্ষা ১৪ জুলাই শুক্রবার থেকে শুরু হচ্ছে।
 
আজ বৃহস্পতিবার বাউবির গণসংযোগ বিভাগের যুগ্ম-পরিচালক মো. আবুল কাসেম শিখদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য  জানানো হয়েছে।
 
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, দেশে ২৫৩ টি কলেজে স্থাপিত পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত এই পরীক্ষায় সর্বমোট দুই লাখ ৭২ হাজার ৮৯৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে। পরীক্ষার্থীদের মধ্যে এক লাখ ৫৭ হাজার ৭৪৯ জন পুরুষ এবং এক লাখ ১৫ হাজার ১৪৫ জন নারী।
 
প্রশাসনের সহযোগিতায় নকলমুক্ত পরিবেশে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা গ্রহণের জন্য ব্যবস্থা নিয়েছে। পরীক্ষার্থীদের লিথোকোডযুক্ত উত্তরপত্রে আইডি নম্বর, প্রোগ্রাম কোড ও প্রশ্নপত্র কোড ইংরেজিতে নির্ভুলভাবে লেখা আবশ্যিক।
 
এ পরীক্ষা শুক্রবার ও শনিবার দিনগুলিতে সকাল ও বিকেলে অনুষ্ঠিত হবে। আগামী ২০ অক্টোবর  পরীক্ষা শেষ হবে।

printer
সর্বশেষ সংবাদ
শিক্ষা পাতার আরো খবর

Developed by orangebd