ঢাকা : বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০১৭

সংবাদ শিরোনাম :

  • পানি না নামা পর্যন্ত বানভাসীদের খাদ্য সহায়তা দেয়া হবে          ৫৭ ধারা সাংবাদিক হয়রানির জন্য নয় : প্রধানমন্ত্রী          পর্যটনের অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ : মেনন          তরুণ জনগোষ্ঠীকে দক্ষ করতে যথাযথ প্রশিক্ষণ দিতে হবে : শিক্ষামন্ত্রী          বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে : ত্রাণমন্ত্রী
printer
প্রকাশ : ১৩ জুলাই, ২০১৭ ১৬:৪২:৪৮
খালেদা জিয়ার দুই মামলায় পরবর্তী শুনানি ২০ জুলাই
টাইমওয়াচ রিপোর্ট


 

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলা পরবর্তী শুনানির তারিখ আগামী ২০ জুলাই ধার্য করেছেন আদালত ।
 
১৩ জুলাই বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজারস্থ কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আকতারুজ্জামান আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে এদিন ঠিক করেন ।
 
মামলা দুইটির মধ্যে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলাটিতে খালেদা জিয়ার পক্ষে আত্মপক্ষ শুনানি আর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটিতে তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক হারুন অর রশিদকে খালেদা জিয়ার পক্ষে পুনরায় জেরার জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন শারীরিক অসুস্থতার কারণে খালেদা জিয়া আদালতে হাজির হতে পারেননি।
 
তার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার তদন্ত কর্মকর্তা হারুন অর রশিদকে খালেদা জিয়ার পক্ষে জেরা করেন তার আইনজীবী আমিনুল ইসলাম। কিন্তু এদিন তদন্ত কর্মকর্তার জেরা শেষ না হওয়ায় তারা সময় চান । আদালত অবিশিষ্ট জেরার তারিখ ২০ জুলাই ধার্য করেন।
 
আর এদিন জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন শুনানির দিন ধার্য ছিল। কিন্তু মামলাটিতে হাইকোর্টের দেওয়া পুনরায় তদন্তের আবেদন খারিজ করার আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে লিভ টু আপিল করা হয়েছে। যা শুনানির জন্য জানিয়ে সময়ের আবেদন করেন আইনজীবীরা। ওই মামলায়ও সময়ের আবেদন মঞ্জুর করে আদালত ২০ জুলাই শুনানির পরবর্তী দিন ঠিক করেন।
 
খালেদা জিয়ার আইনজীবীদের মধ্যে এদিন সানাউল্লাহ মিয়া, জাকির হোসেন ভূঁইয়া, হেলাল উদ্দিন, হান্নান ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।
 
প্রসঙ্গত, ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চার জনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।

printer
সর্বশেষ সংবাদ
রাজনীতি পাতার আরো খবর

Developed by orangebd