ঢাকা : শনিবার, ২৫ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ০১ আগস্ট, ২০১৭ ১১:২১:৪৬
সেরা বাঙালির পুরস্কার পেলেন মাশরাফি
টাইমওয়াচ ডেস্ক


 

ক্রীড়া ক্ষেত্রে অবদানের জন্য মাশরাফি বিন মর্তুজাকে ‘আনন্দবাজার সেরা বাঙালি পুরস্কার- ২০১৭’ এর জন্য নির্বাচিত করা হয়েছে। কলকাতায় শনিবার রাতে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে মাশরাফির হাতে এর পুরস্কার তুলে দেওয়া হয়।
 
ভারত নারী ক্রিকেট দলের বোলার ঝুলন গোস্বামী বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের হাতে পুরস্কার তুলে দেন।
 
সেরা বাঙালির পুরস্কার অনুষ্ঠানে শনিবার মাশরাফির উপর যে ভিডিও চিত্র দেখানো হয়, সেখানে সৌরভ গাঙ্গুলির পর নড়াইল এক্সপ্রেসকে ‘সেরা বাঙালি অধিনায়ক’ হিসেবে উল্লেখ করা হয়।
 
মাশরাফি ৩ ফরমেটের ক্রিকেট মিলিয়ে অধিনায়ক হিসেবে ৩৮টি ম্যাচ জিতেছেন। নড়াইল এক্সপ্রেসের হাত ধরেই ওয়ানডে বিশ্বকাপের শেষ আটে খেলেছে বাংলাদেশ। প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি ফাইনালে খেলা বাংলাদেশ দলের অধিনায়কও মাশরাফি। এছাড়া ঘরের মাঠে পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় করে বাংলাদেশ।
 
 
দেশের হয়ে ৩৬টি টেস্ট, ১৭৯টি ওয়ানডে ও ৫৪টি টি-টুয়েন্টি খেলেছেন মাশরাফি। ২০০৯ সালে ইনজুরিতে পড়ার পর আর টেস্টে ফেরা হয়নি। তবে ওয়ানডে এবং টি-টুয়েন্টি খেলে গেছেন। কদিন আগে শ্রীলঙ্কা সফরে অবশ্য টি-টুয়েন্টি থেকে অবসর নিয়েছেন মাশরাফি।

printer
সর্বশেষ সংবাদ
খেলাধূলা পাতার আরো খবর

Developed by orangebd