ঢাকা : বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ০৬ আগস্ট, ২০১৭ ১২:৪১:৩৯
হজ ব্যবস্থাপনায় চরম অব্যবস্থা চলছে
টাইমওয়াচ রিপোর্ট


 

সরকারের ‘ভ্রান্তনীতির কারণে’ হজ ব্যবস্থাপনায় চরম অব্যবস্থা চলছে বলে দাবি করেছেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী।
 
একের পর এক হজ ফ্লাইট বাতিল হওয়ার প্রসঙ্গে তিনি বলেন, ধর্ম মন্ত্রণালয়ের অনিয়ম ও অব্যবস্থাপনা এর জন্য দায়ী।
 
৫ আগস্ট শনিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
 
রিজভী বলেন, হজযাত্রী পরিবহন শুরুর ১২ দিনে বাতিল হয়েছে ১৯টি ফ্লাইট। এ অবস্থায় দেশের বিভিন্ন এলাকা থেকে ঢাকায় এসে দুর্ভোগে পড়ছেন হজযাত্রীরা। রাজধানীর হজ ক্যাম্প, হোটেল ও আত্মীয়-স্বজনদের বাসায় ভোগান্তির দিন পার করছেন কয়েক হাজার হজযাত্রী।
 
সরকার কোনো নীতিমালা ও সুষ্ঠু ব্যবস্থাপনা তৈরি না করায় হজযাত্রীরা হয়রানিতে পড়ছেন দাবি করে তিনি  বলেন, এবারও ৪০ হাজার হজযাত্রীর হজে যাওয়া অনিশ্চিত হয়ে গেছে। ধর্ম মন্ত্রণালয় ও বিমান মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীরা দায়িত্ব এড়িয়ে চলায় হজ যাত্রীরা দুর্ভোগে পড়েছেন।
 
‘ষোড়শ সংশোধনী যতবার আদালত বাতিল করবে ততবার সংসদে তা পাশ করা হবে’ বলে অর্থমন্ত্রীর বক্তব্য ‘বার্ধক্যজনিত বা ক্ষমতা হারানোর হতাশার বিকার’ বলে মন্তব্য করেন রিজভী।
 
তিনি বলেন, অর্থমন্ত্রী সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রী, সুতরাং তার বক্তব্য সরকারেরই বক্তব্য। আদালতের রায় নিয়ে মন্ত্রীর এ ধরনের বক্তব্য সুস্পষ্টভাবে আদালত অবমাননার শামিল এবং আইনের শাসনের প্রতি চরম ধৃষ্টতা। ক্ষমতার সুউচ্চ বলয়ে আমৃত্যু থেকে যাওয়ার বাসনা বাধা পড়াতে ক্ষমতাসীন মন্ত্রী ও নেতাদের বক্তব্য অসংলগ্ন হয়ে পড়েছে।

printer
সর্বশেষ সংবাদ
রাজনীতি পাতার আরো খবর

Developed by orangebd