ঢাকা : বুধবার, ২২ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ০৭ আগস্ট, ২০১৭ ১৫:১১:৪৫আপডেট : ০৯ আগস্ট, ২০১৭ ১২:২১:২৪
বিদেশি বিনিয়োগে চট্টগ্রামকে কাজে লাগাতে হবে
চট্টগ্রাম সংবাদদাতা


 


চীনের বিনিয়োগকারীরা শিল্পবান্ধব পরিবেশের জন্য বন্দর নগরীতে বিনিয়োগ করছে। আমরা যদি বিদেশি বিনিয়োগকারীদের আরো সুয়োগ-সুবিধা দিতে পারি তাহলে সেটা আমাদের চট্টগ্রামের মানুষেদের জন্য অনেক ভালো হবে। তাই সব সময় চাইব এখানে বিদেশি বিনিয়োগ বাড়ুক, বিনিয়োগকারীরা চট্টগ্রামে বিনিয়োগে আরো আগ্রহী হয়ে উঠুক।

৬ আগস্ট রাতে নগরীর রেডিসন ব্লু’র কনফারেন্স হলরুমে আয়োজিত ‘জ্যাক চায়না নাম্বার ওয়ান’ এর কাষ্টমার থ্যাংকস গিভিং অনুষ্ঠানে একথা বলেন রেল মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী।

বর্তমান সরকার একশটি ইকোনমিক জোন করছে এবং বিভিন্নভাবে এই  খাতকে সহযোগিতা করছে উল্লেখ করে এ বি এম ফজলে করিম চৌধুরী আরো বলেন, আপনারা যারা গার্মেন্টস শিল্পের সাথে জড়িত তারাই দেশের অর্থনীতিতে সহযোগিতা করেন। তাই আপনাদের কাছে আমার আশা, আপনারাও বিদেশি বিনিয়োগকারীদের উৎসাহিত করবেন। যদিও আমাদের এখানে অনেক ব্যর্থতা-সমস্যা আছে। তবু আমি আশা করব, চট্টগ্রামে যেসব সুযোগ সুবিধা আছে সেগুলো কাজে লাগাতে হবে। চীনের এই প্রতিষ্ঠানের কথা তুলে ধরে জ্যাক ওভারসিজ মার্কেট এর ডিরেক্টর মিসেস ব্যাটি বলেন, ১৯৯৫ সালে ছোট্ট প্রতিষ্ঠান থেকে জ্যাক এর যাত্রা। এখন জ্যাক চীনসহ বিভিন্ন দেশের গার্মেন্টস শিল্পে আধিপত্য বিস্তার করে সাফল্যের সাথে কার্যক্রম পরিচালনা করছে। প্রতিবছর আমাদের প্রতিষ্ঠান সুইং মেশিন, অটো কার্টি মেশিনসহ বিভিন্নধরণের প্রায় ৩লক্ষাধিক মেশিন উৎপাদন করে। ১২৩টি দেশে বিতরণ করা হয় এসব মেশিন। পাশাপাশি গ্রাহকদের সুবিধার্থে সবদেশে বিক্রয়োত্তর সেবা ও দেয়াহয়। গার্মেন্টস শিল্পে এই প্রতিষ্ঠান সাফল্য এবং সুনামের সাথে দীর্ঘ সময় ধরে কাজ করছে উল্লেখ করে চট্টগ্রামের জ্যাক মেশিনারি ইমপোর্ট এন্ড এ্ক্সপোর্ট এর চেযারম্যান এম. ফজলে করিম লিটন বলেন, গার্মেন্টস শিল্পের উন্নয়নে জ্যাক নিত্যনতুন প্রযুক্তির সাথে বিভিন্ন মেশিনারিজ উৎপাদন করে থাকে। শুধু বিত্রয় করাই আমাদের মূল উদ্দেশ্য নয়। গ্রাহকদের সবধরণের সুবিধার্থে এসব মেশিনারিজের মানোন্নয়ন করার পাশাপাশি নিয়মিত বিক্রয়োত্তর সেবাও দেয়া হয়। মূলত গ্রাহক সন্তুষ্টিকে এই প্রতিষ্ঠান সবসময় গুরুত্ব দেয়। অনুষ্ঠানে জ্যাক এর তৈরি করা আধুনিক কয়েকটি সুইং মেশিন ও অটো কাটিং মেশিনের কার্যকারিতা প্রদর্শিত হয়। এরপর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সামাপ্তি ঘটে।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd