ঢাকা : বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ০৮ আগস্ট, ২০১৭ ১৭:২৯:২৫
ইউটিউবের ইতিহাসে সবচেয়ে বেশি বার দেখা ভিডিও 'দেসপাসিতো'
টাইমওয়াচ ডেস্ক


 

ইউটিউবের ইতিহাসে সবচেয়ে বেশি বার দেখা হয়েছে যে ভিডিওটি তার নাম 'দেসপাসিতো'। স্প্যানিশ ভাষার এই মিউজিক ভিডিওটি অতীতের সব রেকর্ড ভেঙ্গে এখন পর্যন্ত ৩শ' কোটির বেশি দর্শক পেয়েছে।
 
ইউটিউব কর্তৃপক্ষ জানিয়েছে, এ পর্যন্ত তিনশ' সাত বিলিয়নেরও বেশি বার ইউটিউবে 'দেসপাসিতো' গানটির মিউজিক ভিডিও দেখা হয়েছে।
 
স্প্যানিশ শব্দ 'ডেসপাসিতো'র বাংলা অর্থ হলো 'ধীরে'।
 
লুই ফনসি ও ড্যাডি ইয়াঙ্কির এই মিউজিক ভিডিওটি প্রকাশ করা হয় চলতি বছরের ১২ জানুয়ারি। এরপর আর 'ধীরে' দ্রুতই সেটি দৃষ্টি কাড়ে দর্শকদের; সৃষ্টি করে নতুন ইতিহাস।
 
এতদিন রেকর্ডটি ছিল বিজ খলিফা ও চার্লি পুথের গাওয়া 'সি ইউ এগেইন' এর দখলে।
 
'দেসপাসিতো' ইউটিউবে আরেকটি রেকর্ড করেছে। দর্শকদের সবচেয়ে 'লাইক' পাওয়া ভিডিও হওয়ার মর্যাদা পেয়েছে এটি।
 
গানটির সাফল্যে মুগ্ধ হয়ে অন্যান্য সংগীত শিল্পীরাও তৈরি করেন এর নতুন নতুন সংস্করণ।
 
গত এপ্রিলে কানাডীয় কণ্ঠশিল্পী জাস্টিন বিবারও যোগ দেন এর একটি রিমিক্স ভার্সনে। তার এই অংশগ্রহণে গানটি পায় ভিন্ন মাত্রা, লাভ করে ৩শ'কোটির বেশি দর্শক।
 
প্রায় দুই বছর বিরতির পর লুই ফনসি একটি ফান ট্র্যাক তৈরি করার ইচ্ছা প্রকাশ করেন। তার ভাষায়, এমন একটি গান গাইতে চেয়েছি যেখানে থাকবে ল্যাটিন আবেগ। থাকবে সুর। গায়টাও থাকবে আনন্দদায়ক, যা শুনে দর্শকরা নাচবেন।
 
২০১৫ সালের দিকে এই ভাবনা মাথায় আসে ফনসির। বিষয়টি জানান তার বন্ধু লাতিন গ্র্যামি পুরস্কার পাওয়া গীতিকার এরিকা এনডারকে।
 
লাতিন আমেরিকার জনপ্রিয় কুম্বিয়া ও উত্তর আমেরিকার পপ ঢংয়ে সাজানো হয় গানের কথাগুলো। পরে ডাকা হয় পুয়ের্তো রিকোর স্বনামধন্য শিল্পী ড্যাডি ইয়াঙ্কিকে। ২০১৬ সালে তারা মিয়ামিতে গানটির রেকর্ড করেন।

printer
সর্বশেষ সংবাদ
তথ্য-প্রযুক্তি পাতার আরো খবর

Developed by orangebd