ঢাকা : বুধবার, ২২ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ১০ আগস্ট, ২০১৭ ১৪:৩৯:৫৮আপডেট : ১০ আগস্ট, ২০১৭ ১৪:৪২:০৩
রপ্তানি আয় বেড়েছে
টাইমওয়াচ রিপোর্ট


 

২০১৭-১৮ অর্থবছরের প্রথম মাস জুলাইয়ে রপ্তানি আয়ের কৌশলগত লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল ৩২৩ কোটি ৯০ লাখ ডলার। এর বিপরীতে গত মাসে ৩২০ কোটি ৭০ লাখ মার্কিন ডলারের পণ্য রপ্তানি করেছে বাংলাদেশ। রপ্তানি আয় গত বছরের একই সময়ের তুলনায় ২৬ দশমিক ৫৪ শতাংশ বেড়েছে।
 
রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) হালনাগাদ প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে।
 
প্রতিবেদন অনুযায়ী, গত ২০১৬-১৭ অর্থবছরে রপ্তানি আয় ছিল ৩ হাজার ৪৬৫ কোটি ৫৯ লাখ ২০ হাজার মার্কিন ডলার। চলতি ২০১৭-১৮ অর্থবছরে রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৭৫০ কোটি ডলার। চলতি ২০১৭-১৮ অর্থবছরের প্রথম মাসে তৈরি পোশাক খাতে ২৬০ কোটি ৫০ লাখ ২০ হাজার মার্কিন ডলারের পণ্য রপ্তানির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়। এর মধ্যে এ সময়ে আয় হয়েছে ২৪৭ কোটি ৯২ লাখ ৯০ হাজার মার্কিন ডলার।
 
ফ্রোজেন ও লাইভ ফিস খাতে গত মাসে ৫ কোটি ৯৪ লাখ ২০ হাজার ডলারের রপ্তানি আয় হয়েছে। লেদার ও লেদার পণ্যে আয় হয়েছে ১১ কোটি ৬৭ লাখ ৩০ হাজার ডলার। পাট ও পাটজাত পণ্যে আয় হয়েছে ৬ কোটি ৪৫ লাখ ৩০ হাজার ডলার।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd