ঢাকা : বুধবার, ২২ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ১০ আগস্ট, ২০১৭ ১৫:৩৫:১৪
মিসর-পাকিস্তান থেকে পেঁয়াজ আমদানি হবে
টাইমওয়াচ রিপোর্ট


 

ভারতে বন্যা পরিস্থিতি বিরাজ করায় পাকিস্তান ও মিসর থেকে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার।
 
১০ আগস্ট বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারমূল্য নিয়ে এক পর্যালোচনা সভায় এ কথা জানানো হয়েছে।
 
সভায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, দেশে পেঁয়াজ ছাড়া সব পণ্যের মূল্য স্থিতিশীল রয়েছে। বাংলাদেশের পেঁয়াজের চাহিদা বছরে ২২ লাখ টন। অভ্যন্তরীণভাবে উৎপাদন হয় ১৮ লাখ টন। বাকি ৪ লাখ টন আমদানি করতে হয়।
 
মন্ত্রী বলেন, এবার বাংলাদেশের মতো ভারতেও বন্যা হয়েছে। এতে অনেক পেঁয়াজ নষ্ট হয়ে গেছে। তাই বিকল্প ব্যবস্থা হিসেবে পাকিস্তান ও মিসর থেকে আমদানির উদ্যোগ নেওয়া হয়েছে।
 
সভায় উপস্থিত পেঁয়াজ আমদানিকারক ব্যবসায়ীরা জানান, এ লক্ষ্যে এলসি করা হয়েছে। পেঁয়াজের প্রথম চালান চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে। এই পেঁয়াজ যদি শিগগিরই বহির্নোঙর থেকে খালাস করা যায়, তাহলে আসন্ন কোরবানির ঈদের আগে আর পেঁয়াজের দাম বাড়বে না। তবে খালাসে দেরি হলে দাম বেড়ে যাবে বলে জানান ব্যবসায়ীরা।
 
এ কথা শুনে সভা চলাকালেই চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন বাণিজ্যমন্ত্রী। তিনি দ্রুততম সময়ের মধ্যে পেঁয়াজ খালাসের নির্দেশনা দেন।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd