ঢাকা : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • মেক্সিকোতে ভূমিকম্প : নিহত ২৪৮          রোহিঙ্গাদের ব্যাপার ঐক্যবদ্ধ হতে ওআইসি’র প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান          দু-এক দিনের মধ্যে চালের দাম কমবে : বাণিজ্যমন্ত্রী          রোহিঙ্গাদের প্রতি আন্তরিকতার কমতি নেই : ওবায়দুল কাদের          রোহিঙ্গারা ক্যাম্প ত্যাগ করলে অবৈধ বলে গণ্য হবেন : আইজিপি          রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ নৈতিক সাফল্য অর্জন করেছে : রুশনারা আলী
printer
প্রকাশ : ২০ আগস্ট, ২০১৭ ১৩:২০:৩০
সাবেক সংসদ সদস্য খাঁন টিপু সুলতান আর নেই
টাইমওয়াচ রিপোর্ট


 

যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট খাঁন টিপু সুলতান আর নেই। তিনি ১৯ আগস্ট শনিবার রাত সাড়ে নয়টায় রাজধানীর ধানমন্ডিস্থ সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)।
মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, রাজনৈতিক সহকর্মী ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার বয়স হয়েছিল ৬৮ বছর।
যশোর-৫ (মণিরামপুর) আসনের সাবেক সংসদ সদস্য বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা টিপু সুলতানের ছেলে সাদাব হুমায়ুন সুলতান ও বৃহত্তর যশোর উন্নয়ন বিভাগ বাস্তবায়ন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুজ্জামান তুষার শনিবার রাতে এ তথ্য নিশ্চিত করেন।
শনিবার রাত সাড়ে নয়টার দিকে ঢাকা সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসকদের নিয়ে গঠিত বোর্ড টিপু সুলতানের লাইফ সাপোর্ট খুলে দেন। এর পর পরই চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
টিপু সুলতান মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে গত মঙ্গলবার থেকে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বুধবার থেকে তাকে নিবিড় তত্ত্বাবধানে (সিসিইউ) রাখা হয়।
আজ খাঁন টিপু সুলতানের প্রথম নামাজে জানাজা জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে। এরপর মরদেহ নেওয়া হবে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে, সেখানে বাদ জোহর জানাজা শেষে তার মরদেহ হেলিকপ্টারযোগে যশোরে নিয়ে যাওয়া হবে। বাদ আসর যশোর শহরের ঈদগাহ ময়দান, বাদ মাগরিব মনিরামপুর, বাদ এশা খুলনার ডুমুরিয়ায় নামাজের জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাকে ডুমুরিয়ায় দাফন করা হবে।
খান টিপু সুলতান ১৯৯১, ১৯৯৬ ও ২০০৮ সালে আওয়ামী লীগের মনোনয়নে যশোর-৫ আসন থেকে তিন বার সংসদ সদস্য নির্বাচিত হন।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd