ঢাকা : মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ২০ আগস্ট, ২০১৭ ১৭:২৮:৫৭
ঈদ উপলক্ষে ২৮ আগস্ট থেকে পর্যায়ক্রমে গার্মেন্টস ছুটির আহ্বান
টাইমওয়াচ রিপোর্ট


 

আসন্ন ঈদে মহাসড়কে যানজট এড়াতে পোশাক কারখানার শ্রমিকদের ২৮ আগস্ট থেকে পর্যায়ক্রমে ছুটি দেওয়ার জন্য কারখানার মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
 
২০ আগস্ট রোববার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আসন্ন ঈদুল আজহার সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি, শিল্পাঞ্চলে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে করণীয় ও প্রাসঙ্গিক বিষয় নিয়ে বৈঠক শেষে তিনি এ আহ্বান জানান।
 
তিনি বলেন, ঈদ উপলক্ষে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। হাইওয়েতে যানজট নিরসনে সচেষ্ট থাকবে পুলিশ। আসন্ন ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে যানবাহন, বাস, ট্রেন ও লঞ্চ স্টেশনে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।
 
সভার সিদ্ধান্ত তুলে ধরে মন্ত্রী বলেন, সুনির্দিষ্ট তথ্য ছাড়া পশুবাহী কোনো ট্রাক থামানো যাবে না। হাইওয়েতে যাতে পশুর হাট না বসে সেজন্য ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
তিনি বলেন, শিল্পাঞ্চলে ফায়ার সার্ভিস সব সময় প্রস্তুত থাকবে। লঞ্চঘাট, ফেরিঘাটসহ সব গুরুত্বপূর্ণ স্থানে ফায়ার রেসকিউ টিম অবস্থান করবে।
 
রাজধানীতে ২৩টি পশুর হাট বসবে জানিয়ে মন্ত্রী বলেন,  প্রতিটি হাটে পুলিশ ক্যাম্প থাকবে, নির্দিষ্ট স্থানে সিসি ক্যামেরা থাকবে। হাসিলের তালিকা গরুর হাটে টাঙিয়ে রাখতে হবে। জনগণকে যাতে কোনোক্রমেই বেশি হাসিল দিতে না হয়। ঈদের জামাতে যাতে কোনো ধরনের নাশকতা না হয় সেজন্য নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। রাজধানীর মার্কেটগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।
 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আসন্ন ঈদে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে সারা দেশে। অজ্ঞান-মলম পার্টি ও ছিনতাইকারী রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ইতিমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd