ঢাকা : রোববার, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

সংবাদ শিরোনাম :

  • মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্প          এইচএসসি পরীক্ষা শুরু ২ এপ্রিল          শিক্ষকদের হাতেই রয়েছে জাতির ভবিষ্যত : প্রধানমন্ত্রী          তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে          পাবলিক পরীক্ষায় অনিয়ম হলে কঠোর ব্যবস্থা : শিক্ষামন্ত্রী           সালেই বাংলাদেশ বিশ্বের উন্নত রাষ্ট্রে পরিণত হবে : মেনন
printer
প্রকাশ : ২১ আগস্ট, ২০১৭ ১৩:০৬:২৪
মার্কিন যুদ্ধজাহাজের সঙ্গে তেলবাহী ট্যাংকারের সংঘর্ষ
টাইমওয়াচ ডেস্ক


 

সিঙ্গাপুর উপকূলে যুক্তরাষ্ট্রের একটি যুদ্ধজাহাজের সঙ্গে তেলবাহী ট্যাংকারের সংঘর্ষ হয়েছে। মার্কিন নৌবাহিনী জানিয়েছে, এ ঘটনায় ১০ নাবিক নিখোঁজ এবং পাঁচ জন আহত হয়েছেন।
বিবিসি অনলাইনের এক খবরে ২১ আগস্ট সোমবার এ তথ্য জানানো হয়েছে।
যুক্তরাষ্ট্রের ডেস্ট্রয়ার ইউএসএস ম্যাককেইন মালাক্কা প্রণালি দিয়ে যাচ্ছিল এবং সিঙ্গাপুরের বন্দরে নোঙর করার প্রস্তুতি নিচ্ছিল। এ সময় লাইবেরিয়ার পতাকাবাহী একটি অয়েল ট্যাংকারের সঙ্গে ধাক্কা খায় এটি। নিখোঁজ নাবিকদের উদ্ধারে তল্লাশি ও উদ্ধারাভিযান চলছে।
স্থানীয় সময় সোমবার সকাল ৬টা ২৪ মিনিটে সিঙ্গাপুরের উপকূলীয় বন্দরে নোঙরের প্রস্তুতির সময় ইউএসএস ম্যাককেইন সংঘর্ষে লিপ্ত হয়। যুক্তরাষ্ট্রের নৌবাহিনী জানিয়েছে, জাহাজটির ‘বন্দরের পাশের অংশ’ ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ তল্লাশি ও উদ্ধারাভিযানে সাহায্য করছে।  
দুই মাসের মধ্যে এ ধরনের সংঘর্ষে যুক্তরাষ্ট্রের যুদ্ধজাহাজ জড়িত থাকার দ্বিতীয় ঘটনা এটি। এর আগে জুন মাসে জাপানের জলসীমায় বন্দর শহর ইয়োকোসুকার পাশে কন্টেইনারবাহী একটি জাহাজের সঙ্গে মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস ফিৎজেরাল্ডের সংঘর্ষ হয়। ওই ঘটনায় সাত নাবিক নিহত হন।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd