ঢাকা : মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ২৮ আগস্ট, ২০১৭ ০৯:৪৬:৫৯
ঈদ উপলক্ষে ওয়ালটন ফ্রিজ ও টিভিতে ১০ শতাংশ পর্যন্ত ছাড়
টাইমওয়াচ রিপোর্ট


 


কোরবানি ঈদকে ঘিরে দেশজুড়ে ওয়ালটন ফ্রিজ, টিভিসহ অন্যান্য হোম অ্যাপ্লায়েন্সের চাহিদা ও বিক্রি বেড়েছে ব্যাপক। এর মধ্যে চলতি মাসের প্রথম দিনেই লক্ষাধিক ফ্রিজ বিক্রি করে স্থানীয় বাজারে রেকর্ড সৃষ্টি করে ওয়ালটন। এরই ধারাবাহিকতায় এই ঈদে ফ্রিজ, টিভি ও হোম অ্যাপ্লায়েন্সে ১০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে ওয়ালটন।

কর্তৃপক্ষ জানায়, কোরবানি ঈদে গ্রাহক পর্যায়ে ওয়ালটন ফ্রিজসহ অন্যান্য পণ্যের চাহিদা উল্লেখযোগ্যহারে বেড়েছে। যার ফলে বিক্রিও বেড়েছে ব্যাপক। সেইসঙ্গে কারখানায় উৎপাদন বৃদ্ধির ফলে কমে এসেছে মাথাপিছু পণ্য উৎপাদন খরচ। এ অবস্থায় গ্রাহকদের ঈদ আনন্দকে আরো অর্থবহ করতে এই ছাড় ঘোষণা করা হয়েছে। গ্রাহকরা এই সুবিধা উপভোগ করতে পারবেন সেপ্টেম্বর মাসের ৫ তারিখ পর্যন্ত। সারা দেশে বিস্তৃত ওয়ালটনের সকল প্লাজা ও ডিস্ট্রিবিউটর আউটলেটে মিলছে এই বিশেষ সুবিধা।

জানা গেছে, এবারের কোরবানি ঈদে পাঁচ লাখ ইউনিট ফ্রিজ বিক্রির টার্গেট নেয় ওয়ালটন। লক্ষ্যমাত্রা পূরণে রোজার ঈদের পরপরই উৎপাদন প্রক্রিয়া থেকে শুরু করে বিপণন পর্যন্ত সর্বত্র ব্যাপক প্রস্তুতি নিয়েছিল দেশীয় এই প্রতিষ্ঠানটি। গাজীপুরের চন্দ্রায় নিজস্ব কারখানায় বাড়ানো হয়েছিল ইনভার্টার প্রযুক্তির কম্প্রেসার সংবলিত ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী নন-ফ্রস্ট ফ্রিজ, টেম্পারড গ্লাস ডোর ফ্রস্ট ফ্রিজসহ অসংখ্য ডিজাইনের ফ্রস্ট, নন-ফ্রস্ট ও ডিপ ফ্রিজের উৎপাদন। সারা দেশে বিস্তৃত সকল ওয়ালটন প্লাজা ও পরিবেশক শোরুমে গড়ে তোলা হয়েছিল পণ্যের পর্যাপ্ত মজুদ।

এ প্রসঙ্গে ওয়ালটন বিপণন  বিভাগের প্রধান এমদাদুল হক সরকার বলেন, এবারের কোরবানি ঈদে ফ্রিজের বাড়তি চাহিদার উল্লেখযোগ্য অংশ নিজেদের দখলে নিতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছিল। যার প্রেক্ষিতে চলতি মাসের প্রথম দিনেই বিক্রি হয়েছিল ১,০৪,৫৪৭ টি ফ্রিজ। বাংলাদেশের বাজারে একদিনে এতো ফ্রিজ বিক্রির রেকর্ড কারো নেই।

তিনি আরো বলেন, সব দিক বিবেচনায় চলতি মাসে দেশজুড়ে ওয়ালটন ফ্রিজের বিক্রি বেশ ভালো। বর্তমানে ৫ লাখ ফ্রিজ বিক্রির টার্গেটের খুব কাছাকাছি রয়েছি। আশা করছি- মাস শেষে টার্গেটের চেয়েও বেশি পরিমাণ ফ্রিজ বিক্রি হবে। প্রতিবছরই কোরবানি ঈদের এক সপ্তাহ আগে ফ্রিজ বিক্রি কয়েকগুণ বেড়ে যায়। বিশেষ করে ঈদের আগের দিন সবচেয়ে বেশি ফ্রিজ বিক্রি হয়।

ওয়ালটন বিপণন বিভাগের কর্মকর্তাদের মতে, বর্তমানে ১২৮ মডেলের ফ্রস্ট, নন-ফ্রস্ট এবং ডিপ ফ্রিজ উৎপাদন ও বাজারজাত করছেন তারা। এর মধ্যে রয়েছে রয়েছে ৮৪টি মডেলের ফ্রস্ট ফ্রিজ, ২৭ টি মডেলের নন-ফ্রস্ট ফ্রিজ ও ১৭ টি মডেলের ডিপ ফ্রিজ। তারা আরো জানান, নন-ফ্রস্ট ফ্রিজের মধ্যে রয়েছে ১৬ মডেলের ব্যাপক বিদ্যুৎসাশ্রয়ী ইনভার্টার প্রযুক্তির ফ্রিজ।

ফ্রিজের পাশাপাশি স্থানীয় বাজারে ৭২টি ডিজাইনের এলইডি টিভি উৎপাদন ও বাজারজাত করছে ওয়ালটন। রয়েছে ৩২ ইঞ্চি, ৪৩ ইঞ্চি, ৪৯ ইঞ্চি ও ৫৫ ইঞ্চির এন্ড্রয়েড স্মার্ট টেলিভিশন। কোরবানি ঈদ উপলক্ষে বাজারে নতুন ছাড়া হয়েছে ৮টি মডেলের টেলিভিশন। এর মধ্যে আছে ২৪ ইঞ্চি ও ৪৩ ইঞ্চির ২টি করে মডেল। পাওয়া যাচ্ছে সিলভার ও ব্ল্যাক কালারের ৪টি নতুন মডেলের ৩২ ইঞ্চি স্মার্ট টিভি।

ওয়ালটন টেলিভিশন বিপণন বিভাগের প্রধান মো. আব্দুল বারী বলেন, স্থানীয় বাজারে এতো বিশালসংখ্যক ডিজাইন ও কালারের টেলিভিশন অন্য কারো নেই। যার ফলে, চলতি বছরের শুরু থেকেই ওয়ালটন টেলিভিশনের গ্রাহকপ্রিয়তা আরো বেড়েছে। যার প্রতিফলন পড়েছে বিক্রিতে। গত বছরের জানুয়ারি থেকে জুলাই মাসের তুলনায় চলতি বছরের একই সময়ে প্রায় ৭২ শতাংশ বেশি এলইডি টিভি বিক্রি হয়েছে তাদের।  

সূত্রমতে, গ্রাহক ওয়ালটন ফ্রিজে এক বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টির পাশাপাশি কম্প্রেসারে পাচ্ছেন সর্বোচ্চ ১০ বছর পর্যন্ত রিপ্লেসমেন্ট গ্যারান্টির সুবিধা। টেলিভিশনেও এক বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি সুবিধা দিচ্ছে ওয়ালটন। পাশাপাশি এলইডি টিভির প্যানেলে দুই বছরের ওয়ারেন্টিসহ ৫ বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবাও দিচ্ছে দেশীয় ব্র্যান্ডটি।    

উল্লেখ্য, বাংলাদেশের জন্য ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায়ও স্বাস্থ্যসম্মত খাবার সংরক্ষণের নিশ্চয়তায় তৈরি হচ্ছে ওয়ালটন ফ্রিজ। বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউট (বিএসটিআই) কর্তৃক নির্ধারিত মানদন্ড ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস ১৮৫০:২০১২’ অনুসরণ করে উচ্চ গুণগতমানের বিদ্যুৎ সাশ্রয়ী ফ্রিজ তৈরি করায় ওয়ালটন পেয়েছে ‘ফাইভ স্টার’ এনার্জি রেটিং। বাংলাদেশে একমাত্র ওয়ালটন ফ্রিজই পেয়েছে বিএসটিআই’র সর্বোচ্চ এই এনার্জি রেটিং সনদ।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd