ঢাকা : মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ২৯ আগস্ট, ২০১৭ ১৭:৪৩:১৬
নিরাপত্তা ও জ্বালানী বিষয়ে আলোচনার জন্য মার্কিন কর্মকর্তা ঢাকায়
টাইমওয়াচ রিপোর্ট


 

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ভারপ্রাপ্ত সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস্ আজ ২৯ আগস্ট মঙ্গলবার দুই দিনের সফরে ঢাকা পৌঁছেছেন। সফরকালে তিনি নিরাপত্তা, জ্বালানী ও আঞ্চলিকসহ বিভিন্ন দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করবেন।
এশিয়া অঞ্চলের আফগানিস্তান ও পাকিস্তানের ভারপ্রাপ্ত বিশেষ মার্কিন প্রতিনিধি এলিস ওয়েলস আজ সকাল ১০টায় রাষ্ট্রিয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী এ এইচ এম মাহমুদ আলীর সঙ্গে দ্বিপাক্ষিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে একথা জানা যায়।
দুই দিনের এই সফরে মার্কিন প্রতিনিধি আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন।
এছাড়া তিনি প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক সিদ্দিকী, জ্বালানী উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী এবং আন্তর্জাতিক উপদেষ্টা গওহর রিজভীর সঙ্গে বৈঠক করবেন।
ওয়েলস ব্যবসায়ী নেতৃবৃন্দ ও সুশিল সমাজের প্রতিনিধিদের সঙ্গে এক গোলটেবিল বৈঠকে অংশগ্রহণ করবেন বলে ঢাকায় মার্কিন দূতাবাসের এক বিবৃতিতে একথা বলা হয়।
তিনি পয়লা সেপ্টেম্বর ভারত মহাসাগরীয় অঞ্চলের শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি বিষয়ে শ্রীলঙ্কার রাজধানীর কলম্বোতে বিভিন্ন দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের ইন্ডিয়ান ওশান সম্মেলনে বক্তব্য রাখবেন।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd