ঢাকা : শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • মেক্সিকোতে ভূমিকম্প : নিহত ২৪৮          রোহিঙ্গাদের ব্যাপার ঐক্যবদ্ধ হতে ওআইসি’র প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান          দু-এক দিনের মধ্যে চালের দাম কমবে : বাণিজ্যমন্ত্রী          রোহিঙ্গাদের প্রতি আন্তরিকতার কমতি নেই : ওবায়দুল কাদের          রোহিঙ্গারা ক্যাম্প ত্যাগ করলে অবৈধ বলে গণ্য হবেন : আইজিপি          রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ নৈতিক সাফল্য অর্জন করেছে : রুশনারা আলী
printer
প্রকাশ : ০৩ সেপ্টেম্বর, ২০১৭ ২৩:৪৫:০৯
পশুরহাট ও কোরবানীর বর্জ্য ৯০ শতাংশ অপসারণ হয়েছে
টাইমওয়াচ রিপোর্ট


 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, ঘোষণা অনুযায়ী রাজধানী থেকে গত ২৪ ঘন্টায় পশুরহাট ও কোরবানীর ৯০ শতাংশ বর্জ্য অপসারণ করা হয়েছে।
৩ সেপ্টেম্বর রোববার দুপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের নগর ভবনে কোরবানীর পশুর বর্জ্য অপসারণ সংক্রান্ত এক যৌথ সংবাদ সম্মেলনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন একথা বলেন।
যৌথ সংবাদ সম্মেলনে উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মেয়র সাঈদ খোকন বলেন, আমরা উভয় সিটি করপোরেশনের পক্ষ থেকে ২৪ ঘণ্টার মধ্যে কোরবানীর পশুর বর্জ্য অপসারণের ঘোষণা দিয়েছিলাম। ঘোষিত সময়ের মধ্য ঈদের দিন শনিবার দুপুর ২টা থেকে আজ রোববার দুপুর ২টা পর্যন্ত ২৪ ঘন্টায় ৯০ শতাংশ বর্জ্য অপসারণ করা হয়েছে।
তিনি বলেন, আজ রোববার ও আগামীকাল সোমবারও পশু কোরবানী হবে। দ্রুততম সময়ের মধ্যে অবশিষ্ট বর্জ্যও অপসারণ করা হবে।’ আজ যেসব পশু জবাই দেয়া হচ্ছে তা তাৎক্ষণিক অপসারণে সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা কাজ করছে বলেও জানান তিনি।
রাজধানীতে ৫ লাখ পশু কোরবানী দেয়া হয়েছে উল্লেখ করে মেয়র বলেন, ঢাকা দক্ষিণে ঈদের তৃতীয় দিন সোমবার পর্যন্ত মোট ১৮ হাজার মেট্রিক টন বর্জ্য হবে বলে ধারণা করেছিলাম। এখন পর্যন্ত ৩ হাজার ট্রিপে ১৪ হাজার বর্জ্য অপসারণ করা হয়েছে। অবশিষ্ট বর্জ্য দ্রুত সময়ে অপসারণ করা হবে।
সাঈদ খোকন বলেন, নগরীর কোথাও কোনও বর্জ্য পড়ে থাকতে দেখা গেলে আমাদের হটলাইনে ০৯৬১১০০০৯৯৯ ফোন করার জন্য নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়েছিলাম। এ পর্যন্ত আমাদের কাছে ৯৫০টির মতো কল এসেছে। এর মধ্যে ৩১ জন তারা বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে সহযোগিতা চেয়েছে। এরমধ্যে রোববার দুপুর ১টা পর্যন্ত ২২ জনের চাহিদা পূরণ করেছি। বাকিদেরও সেবা দেয়া হবে। এছাড়া বাকিরা হটলাইন সঠিক কি না তা জানার জন্য ফোন করেছিলেন।
উভয় সিটি করপোরেশনের ১৭ হাজার পরিচ্ছন্ন কর্মী কাজ করছে বলে মেয়র জানান।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd