ঢাকা : মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:৪১:৫০
আমাদের নতুন প্রজন্ম বিশ্বমানের মেধার অধিকারী : শিক্ষামন্ত্রী
টাইমওয়াচ রিপোর্ট


 

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ দেশের বিপুল জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করার ওপর গুরুত্বারোপ করে বলেছেন, আর সে লক্ষ্যেই সরকার দক্ষ মানবসম্পদ তৈরীতে জোর দিচ্ছে। কারিগরি শিক্ষার প্রসারকে গুরুত্ব দিচ্ছে ।
 
শুধু সার্টিফিকেট অর্জনের জন্য উচ্চশিক্ষা নয়- উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, অনুসন্ধান করতে হবে জ্ঞানের। লেখাপড়ায় আনতে হবে বড় পরিবর্তন। আর এজন্য বিদ্যালয় ও শিক্ষার্থীদের অনেক দায়িত্ব রয়েছে।
 
তিনি বলেন, শিক্ষা শুধু শ্রেণী কক্ষে সীমাবদ্ধ রাখলে চলবে না। দেশকে এগিয়ে নেয়ার জন্য নতুন প্রজন্মকে প্রস্তুত করতে হবে।
তিনি আরো বলেন, আমরা চিরকাল শুধু জ্ঞান ও প্রযুক্তি আমদানিকারক থাকব না। আমাদের নতুন প্রজন্ম বিশ্বমানের মেধার অধিকারী। তারা একদিন জ্ঞান ও প্রযুক্তি রপ্তানি করবে।
 
৯ সেপ্টেম্বর শনিবার সকালে সিলেটের বিয়ানীবাজার উপজেলার জমসেদ আহমদ উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নুরুল ইসলাম নাহিদ একথা বলেন।
 
তিনি বলেন, শিক্ষার্থীদের সৃজনশীল হতে হবে। কাজে লাগাতে হবে উদ্ভাবনী শক্তিকে। সৃজনশীল দৃষ্টিভঙ্গি ও উদ্ভাবনী শক্তিকে কাজে লাগিয়ে নতুন জ্ঞান সৃষ্টির মাধ্যমে সমাধান করতে হবে নিজেদের সমস্যাগুলোর। আর এজন্য বিদ্যালয়গুলোতে প্রয়োজনীয় গবেষণার উপরও গুরুত্ব দেওয়া হয়েছে।
 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান খান, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়া, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল প্রমুখ।

printer
সর্বশেষ সংবাদ
শিক্ষা পাতার আরো খবর

Developed by orangebd