ঢাকা : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • সরকার নদীখননের কার্যক্রম হাতে নিয়েছে : নৌ-পরিবহনমন্ত্রী          দক্ষতা-জ্ঞান-প্রযুক্তির মাধ্যমেই সক্ষমতা অর্জন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী           বাংলাদেশে এ বছর রেকর্ড পরিমাণ প্রবৃদ্ধি হয়েছে          জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি : সিইসি          আ.লীগ সরকার ছাড়া কোনো দলই এত পুরস্কার পায়নি : প্রধানমন্ত্রী          মোবাইল ব্যাংকিং সেবার চার্জ কমে আসবে : অর্থমন্ত্রী          রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সু চিকে জাতিসংঘের অনুরোধ
printer
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:৫৭:১৫
বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়নের কাজ চলছে : পলক
নাটোর সংবাদদাতা


 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, স্থানীয় প্রশাসন ও জন প্রতিনিধিদের যৌথ উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়নের কাজ চলছে।
 
৯ সেপ্টেম্বর শনিবার সিংড়া উপজেলা পরিষদ প্রাঙ্গণে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বর্তমান সরকার বন্যা পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম হয়েছে। বন্যা মোকাবেলার মত পুনর্বাসন কর্মসূচীও সফলতা লাভ করবে উল্লেখ করে পলক বলেন, পুনর্বাসন কর্মসূচীর সুফল পেয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষ আবারো স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারবেন।
 
প্রতিমন্ত্রী এ অনুষ্ঠানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৮৩টি পরিবারের মাঝে ২ বান্ডিল করে ঢেউটিন, নগদ ছয় হাজার টাকা এবং ২০টি পরিবারের মাঝে একটি করে বাছুর বিতরণ করেন।
 
প্রাথমিক তথ্যে সিংড়া উপজেলার ১২১টি গ্রামের নয় হাজার ৩২০টি পরিবারের ৪১ হাজার ৯৪০ জন মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। বন্যায় ১১ হাজার ৮১০ হেক্টর জমির ফসল, ৯০২টি পুকুর এবং ৪৮০ কিলোমিটার বাঁধ ক্ষতিগ্রস্থ হয়েছে।
 
জুনাইদ আহমেদ পলক বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত ৪ হাজার ২৯০ জন মানুষকে তিন বেলা খাবার ও চিকিৎসার ব্যবস্থা সফলভাবে করতে আমরা সক্ষম হয়েছি। ইতোমধ্যে দু’হাজার বান্ডিল ঢেউটিন এবং আড়াই কোটি টাকার বরাদ্দ চেয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আবেদন জানানো হয়েছে।
 
পলক আরো বলেন, বন্যা পরবর্তী পুনর্বাসন কর্মসূচী বাস্তবায়নের সক্ষমতা বর্তমান সরকারের রয়েছে এবং সেই সিংড়া উপজেলা নির্বাহী অফিসার আসিফ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম ভোলা ও লুৎফুল হাবিব রুবেল।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd