ঢাকা : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭

সংবাদ শিরোনাম :

  • মেক্সিকোতে ভূমিকম্প : নিহত ২৪৮          রোহিঙ্গাদের ব্যাপার ঐক্যবদ্ধ হতে ওআইসি’র প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান          দু-এক দিনের মধ্যে চালের দাম কমবে : বাণিজ্যমন্ত্রী          রোহিঙ্গাদের প্রতি আন্তরিকতার কমতি নেই : ওবায়দুল কাদের          রোহিঙ্গারা ক্যাম্প ত্যাগ করলে অবৈধ বলে গণ্য হবেন : আইজিপি          রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ নৈতিক সাফল্য অর্জন করেছে : রুশনারা আলী
printer
প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০১৭ ১৩:৫৭:৪১আপডেট : ১২ সেপ্টেম্বর, ২০১৭ ১৪:০৮:১৫
রোহিঙ্গাদের পাশে সরকার, শেখ হাসিনা সরকার বিশ্বের দরবারে প্রশংসিত
উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা


 


 
মানবিক কারণে মিয়ানমারে নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে সরকার। কিন্তু এত মানুষের ভার সইবার ক্ষমতা আমাদের নেই। সরকার আন্তর্জাতিকভাবে রোহিঙ্গাদের ফেরত পাঠাতে জোর তৎপরতা চালিয়ে যাচ্ছে। রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর কারণে আন্তর্জাতিকভাবে শেখ হাসিনা ও তার সরকার প্রশংসিত হয়েছে। রোহিঙ্গা সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত সরকার নিপীড়িত রোহিঙ্গাদের পাশে থাকবেন। বিশ্বের কোনো সরকার প্রধান শরণার্থীদের দেখতে যায়নি। কিন্তু মঙ্গলবার (আজ) জননেত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের দেখতে আসছেন। বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবতার বড় দৃষ্টান্ত স্থাপন করেছেন।
সোমবার বিকেল ৩টায় উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরে পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন। তিনি রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণকালে রোহিঙ্গাদের উদ্দেশ্যে বলেছেন, তাদের নিরাপদ জীবন যাপন করার সর ব্যবস্থা করা হবে। এ ছাড়াও রোহিঙ্গাদের খাদ্য, পানি, বাসস্থান ও শিক্ষার ব্যবস্থা করা হবে। মন্ত্রী নতুন ও পুরাতন রোহিঙ্গাদের সাথে কথা ও কুশল বিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামিম, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি, প্রশান্ত ভুষণ বড়–য়া, উখিয়া-টেকনাফের সাংসদ আব্দুর রহমান বদি, মহেশখালী কুতুবদিয়ার সাংসদ আশেক উল্ল¬াহ রফিক, কক্সবাজার সদর ও রামুর সাংসদ সাইমুম সরওয়ার কমল, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহজাদা মহিউদ্দিন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, সহ-সভাপতি রেজাউল করিম, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ইউনুছ বাঙালি, রাশেদুল ইসলাম ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির চৌধুরী প্রমুখ।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd